সৈয়দপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলন ৩৩টি ভূমিহীন পরিবার।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে তৃতীয় পর্যায়ে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় সারাদেশব্যাপী এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরেও আশ্রয়ন প্রকল্পে ঘর পেলেন ৩৩টি পরিবার।


সৈয়দপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে মঙ্গলবার সকাল ১১টায় সুফলবোগীদের মাঝে এ ঘর হস্তান্তর করা হয়। এতে প্রধান অতিথি সংরক্ষিত আসনের সাংসদ রাবেয়া আলীম, বিশেষ অতিথি, উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শামীম হুসাইন। উপস্থিত ছিলেন উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুধীজন, সাংবাদিক ও উপকারভোগীরা।


জানা যায়, তৃতীয় পর্যায়ে এ উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ করা হয়েছে। উপজেলার বাঙালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়ক পাড়ায় কদমতলী বাজার সংলগ্ন এলাকায় ১ একর ৯০ শতক জমির উপরে ওই ঘর নির্মাণ করা হয়। নির্মিত ঘরগুলো ওই ইউনিয়নের ভূমিহীন পরিবারের মাঝে ভূমিসহ ঘর বরাদ্দ দেওয়া হয়।
তৃতীয় পর্যায়ে আশ্রায়ণ প্রকল্পের নির্মাণাধীন প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪০ হাজার। এতে মোট ব্যায় হবে ১কোটি ৮০ লক্ষ টাকা। এ কাজের দায়িক্তে রয়েছেন উপজেলা বাস্তবায়ন কমিটি।