সিরাজগঞ্জে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেলেন ৮৬জন।

মোঃ শাহাদত হোসেন,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে পুলিশে ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগে চূড়ান্তভাবে উত্তীর্ণদের ফলাফল -২০২২ প্রকাশ করা হয়েছে। শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করে বিভিন্ন কোটায় ৮৬ জনের এ চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। এ পদে চাকরি পেয়ে খুশিতে অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত পদে সিরাজগঞ্জ জেলায় ৮৬ জন নিয়োগ যোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি পোষ্য এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা পদ্ধতি অনুসরণ করে নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়োগের চূড়ান্তভাবে মুক্তিযোদ্ধা (কোটা) পুরুষ-১২ জন, পুলিশ পোষ্য কোটা (পুরুষ)-০৭ জন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী (পুরুষ)-০৪ জন, সাধারণ কোটা (পুরুষ)-৫৫ জন, সাধারণ কোটা (নারী)-০৭ জন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী (নারী)-০১ জনসহ সর্বমোট ৮৬ জনকে মনোনীত করা হয়।


শনিবার রাত ১১ টায় পুলিশ লাইন্সের শহীদ কনস্টেবল আলাউদ্দিন ড্রিলসেডে এ ফলাফল প্রকাশ করেন নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার হাসিবুল আলম, বিপিএম। এ সময় তিনি বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ করার লক্ষে আইজিপি’র উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরিক্ষা সম্পন্ন হয়েছে।

জেলাবাসীকে আবারো স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেয়া হলো। চূড়ান্তভাবে উত্তীর্ণদের সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান তিনি।


এ সময় উত্তীর্ণ প্রার্থী ও তাদের অভিভাবক অনেকে আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেছেন। উত্তীর্ণ অনেক প্রার্থী সাংবাদিকদের জানান, কখনো স্বপ্নেও ভাবেনি বিনা টাকায় এ চাকরি হবে। অবশ্য মেধা ও যোগ্যতায় এ চাকরি হওয়ায় শেখ হাসিনা সরকার ও বাংলাদেশ পুলিশের প্রতি তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় নিয়োগ বোর্ডের সদস্য, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, নিয়োগ কার্যক্রমের সাথে সম্পৃক্ত পুলিশ সদস্যগণসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।