ভারতে মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় বিক্ষোভ।

সোহেল রানা, ঠাকুরগাঁও প্রতিনিধি:মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দালের আপত্তিকর, বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে রুহিয়ায় বিক্ষোভ মিছিল ও সামাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫জুন) যোহরের নামাজের পর বাংলাদেশ জামায়াতে হিযবুল্লাহ ব্যানারে রুহিয়া বাংলাবাজার হতে রুহিয়া চৌরাস্তায় জমায়েত হয়।
বিক্ষোভ মিছিল নিয়ে রুহিয়া প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অবমাননাকর মন্তব্যর প্রতিবাদ জানানো হয় ও দোষীদের শাস্তির দাবি করা হয়। বিক্ষোভ মিছিলে সাধারণ হাজারো মুসল্লী একত্রিত হয়ে স্লোগান ও তাকবির দিতে থাকে।


বিক্ষোভ মিছিল রুহিয়া চৌরাস্তায় একত্রিত হয়ে প্রায় এক ঘন্টা বিক্ষোভ সমাবেশ করা হয়। 
বাংলাদেশ জামায়াতে হিযবুল্লাহ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি আলহাজ্ব সুফি আব্দুল গনির সভাপতিত্বে বক্তব্য দেন রুহিয়া থানা আ,লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু, রুহিয়া ছালেহিয়া মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মোঃ আব্দুল মুকসেত, আটোয়ারী নেছারিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ খাদেমুল ইসলাম ও বিভিন্ন ইসলামী সংগঠনের নেতারা বক্তব্যে দেন।


বক্তারা বলেন, ভারতের মত একটি সভ্য রাষ্ট্রে দায়িত্বশীল ব্যক্তিরা বিশ্ব নবীকে নিয়ে কুরুচিকর মন্তব্য করে গোটা বিশ্বের মুসলিমকে আঘাত করেছে, যা কোনভাবেই মেনে নেয়া সম্ভব নয়। আজ শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্বে তাদের প্রতি ঘৃণা জন্ম নিয়েছে। এখন পর্যন্ত ভারত সরকার তাদের বিরুদ্ধে কার্যত পদক্ষেপ গ্রহন করেনি। অবিলম্বে তাদের শাস্তি নিশ্চিত করা না হওয়া পর্যন্ত ভারতের সকল পণ্য বয়কট করার আহ্বান জানান।
এছাড়া বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন প্রতিবাদ না জানানোয় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। মহানবীকে নিয়ে অবমাননাকারির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে আরো কঠোর কর্মসুচি দেয়ার হুশিয়ারি উচ্চারণ করেন মুসলিম সংগঠনের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *