ভাবুনচুর ৩ নং স্পারটি হুমকির মুখে, রক্ষার চেষ্টায় পানি উন্নয়ন বোর্ড।

ডিমলা প্রতিনিধিঃ গত কয়েকদিনে আকস্মিক বন্যায় উজানের ঢল নেমেছে খরস্রোতা তিস্তা নদী বেসামাল হয়ে পড়ে। যার ফলে বশত ভিটা জমি জমা আবাদি ফসল বিলিন হয়ে যায় অনেকের।  এদিকে পানি পরিমাপ কারীর তথ্যমতে ২৯ জনু বিপদ সীমার সাত সেন্টিমিটার উপর দিয়ে বয়ে চলেছে তিস্তা নদীর পানি। 


যার ফলশ্রুতিতে নীলফামারী জলঢাকা উপজেলার ভাবুনচুর এলাকার ৩ নং স্পার হুমকির মুখে পরে। এটি রক্ষায় ডিমলা ডালিয়া পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলা, ঠিকাদারি প্রতিষ্ঠা মোঃ আহসান উদ্দিন চৌধুরী (সুমন) কে সঙ্গে নিয়ে জরুরি ভিক্তিতে এই অঞ্চলের জনগণের জানমাল রক্ষায় পানী উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ও পাথর দ্বারা নিয়ন্ত্রণের সার্বিক প্রচেষ্টায় কাজ দিন ও রাতে কাজ চালিয় যাচ্ছেন।


কাজটি নিবির ভাবে পর্যবেক্ষণ করছেন নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলা। তাঁর সঙ্গে ছিলেন পানি উন্নয়ন বোর্ড এর উপ সহকারী প্রকৌশলী-৪ এর কর্মকর্তা আপেল মাহমুদ, আব্দুল আলিম প্রমূখ।
বাঁধটি সার্বিক বিষয়ে জানতে চাইলে  নির্বাহী প্রকৌশলী বলেন এই স্পারটি যদি ভেঙ্গে যায় তাহলে ডাউনের দুটি স্পার সহ মূল বাঁধ ভেঙ্গে  আশপাশের সমস্ত এলাকা প্লাবিত হবে। মর্মে দিন ও রাতে কাজ করে যাচ্ছি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *