বীরগঞ্জে শতগ্রাম ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক বিকাশ নির্বাচিত।

মো: তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা: বাংলাদেশ আওয়ামীলীগ বীরগঞ্জ উপজেলার ৩নং শতগ্রাম ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। রবিবার (১২জুন) ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। বিকেলে প্রথম অধিবেশনে অতিথিবৃন্দের উপস্থিতিতে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয়, দলীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্মেলনের উদ্বোধক আলহাজ্ব জাকারিয়া জাকা।

সন্ধ্যায় একই জায়গায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে শতগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মো. আমিনুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শতগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ধনেশ কুমার রায়। এসময় উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কাউন্সিলে আগামী তিন বছরের জন্য ২শ ৫১ ভোটারের মধ্যে ২শ ৪১জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য ভোট প্রয়োগ করেন। ভোট গণনার পর রাত ১০ টায় ফলাফল ঘোষনা করা হয়। এতে ১১১ ভোট পেয়ে ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা সভাপতি নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দি শতগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান পেয়েছেন ১০১ভোট। সাধারণ সম্পাদক পদে ১১৭ ভোট পেয়ে ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও শতগ্রাম ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র দেবনাথ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দি শতগ্রাম ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি হেলাল ফকির পেয়েছেন ৭৬ ভোট। সংগঠনকে শক্তিশালী করে এগিয়ে নিতে খুব শীঘ্রই ৫১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ ইউনিয়ন কমিটি গঠন করা হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *