বীরগঞ্জে নেপিয়ার ঘাস চাষ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন।

মোঃ তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা: দিনাজপুরের বীরগঞ্জে উন্নত ও জলবায়ু সহনশীল প্রযুক্তিতে বসত বাড়িতে শাক-সবজি উৎপাদন ও নেপিয়ার ঘাস চাষ বিষয়ক দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি অফিসের হলরুমে ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর বাস্তবায়নে ও হেক্স/ইপারের সহযোগিতায় রেজিলিয়েন্স টু ইকোনমিক ভোলাটিলিটি অফ ইন্ডিজিনাস এ্যান্ড ভালনারাবস পপুলেশন্স থ্রো এম্পায়ারমেন্ট (রিভাইভ) প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা।

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু রেজা মো. আসাদুজ্জামান, ইএসডিওর রিভাইভ প্রকল্পের প্রকল্প অফিসার মো. রাজিউর রহমান রাজু ও উপজেলা অফিসার মোছা. মোসলেম খাতুন। এসময় ৪টি ইউনিয়নের ১ম ব্যাচে ২৫ জন উপকারভোগী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

প্রকল্প অফিসার মো. রাজিউর রহমান রাজু জানান, উপজেলার ৪ টি ইউনিয়নের আদিবাসী দলিত এবং প্রান্তিক জনগোষ্ঠীদের এগিয়ে নেওয়া জন্য ইএসডিও রিভাইভ প্রকল্প কাজ করে যাচ্ছে। এই প্রশিক্ষণটি ধারাবাহিক অব্যহত থাকবে।