বিরামপুরে জামায়াত-শিবিরের ৬ নেতা-কর্মী আটক।

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ বিরামপুর কলেজ বাজারে বৃহস্পতিবার (১৯ মে) সকালে গোপন বৈঠক ও মিছিল করার প্রস্তুতি কালে পুলিশ ধাওয়া করে জামায়াত শিবিরের ৬ নেতাকর্মীকে আটক করেছে। এসময় আরো অনেকে পালিয়ে গেছে। এঘটনায় এলাকাতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে পুলিশ জামায়াত শিবিরের ১৬ নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় মামলা করেছে। আটককৃতদের বৃহস্পতিবার (১৯ মে) দিনাজপুর আদালতে সোপর্দ করেছে।


মামলা সূত্রে প্রকাশ, জামায়াতে ইসলামের দিনাজপুর জেলা আমির আনারুল ইসলামের আহবানে কলেজ বাজার এলাকায় মিছিল করার প্রাক্কালে গোপন বৈঠক চলাকালে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর সময় পুলিশ ৬ জনকে আটক করে এবং অনেকে পালিয়ে যায়। আটককৃতরা হলেন, পার্শ্ববর্তী হাকিমপুর উপজেলার পোকতারা গ্রামের মৃত: দছির উদ্দিনের পুত্র আমিনুল ইসলাম (৪২) (সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাকিমপুর), নয়াপাড়া গ্রামের মৃত: আব্দুল হালিমের পুত্র আব্দুল রাফি (২০), বাগিছা গ্রামের মৃত: ইছাহাক আলীর পুত্র আজহার আলী মন্ডল (৬৫), খাট্রা উছনা গ্রামের মৃত: হেজাব উদ্দিনের পুত্র আলতাফ হোসেন (৫০), নবাবগঞ্জ উপজেলার ছোট মহেশপুর গ্রামের হারুনুর রশিদের পুত্র নাজিম উদ্দিন (২০), তর্পনঘাট গ্রামের মৃত: নুরল আমিনের পুত্র রেজাউল ইসলাম (৩৫)। এঘটনায় পুলিশ ১৬ জনের নাম উল্লেখ করে বিরামপুর থানায় মামলা করেছে।


বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, বিরামপুর কলেজ বাজারে মিছিল করার প্রাক্কালে গোপন বৈঠকের সময় ৬ জনকে আটক করা হয়েছে এবং এজাহার নামীয় অন্য আসামীরা পালিয়ে গেছে। অভিযানের সময় পুলিশ ২০টি বাঁশের লাঠি, দু’টি মোটর সাইকেল ও ৪টি জিহাদী বই জব্দ করেছে।