বিরল উপজেলার ২ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৮ সংরক্ষিত ২৩ ও সাধারণ সদস্য ৯০ জন।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সপ্তম ধাপে আগামী ১৫ জুন দিনাজপুর বিরল উপজেলার ৭নং বিজোড়া এবং ১১নং পলাশবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনকে সামনে রেখে উৎসব মূখর পরিবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীগণ’সহ অনেক স্বতন্ত্র প্রার্থীও মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এর মধ্যে ৭নং বিজোড়া ইউপি’র চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ৩ জন প্রার্থী। এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদের প্রার্থী ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। 

অপর দিকে ১১নং পলাশবাড়ী ইউপি’তে চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন। এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদের প্রার্থী ৯ জন এবং সাধারণ সদস্য পদের প্রার্থী ৩০ জন। 

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আব্দুল কুদ্দুস জানান, এই দুটি ইউনিয়নে মোট ২৮ হাজার ১৪১ জন ভোটার রয়েছে। যাদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৪৩৮ জন ও নারী ভোটার রয়েছে ১৩ হাজার ৭০৪ জন। নির্বাচনকে সামনে রেখে মোট ১৮টি কেন্দ্রের ১১০টি কক্ষে ভোট গ্রহণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) প্রার্থীদের যাচাই-বাছাই, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে (বৃহস্পতিবার), ২৭ মে (শুক্রবার) প্রতীক বরাদ্দ এবং এই দুটি ইউনিয়নে আগামী ১৫ জুন (রবিবার) ইলেক্ট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।