বিদ্যালয়ের জায়গা দখলমুক্ত করার দাবিতে নওগাঁয় মানববন্ধন।

নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় রাণীনগরে বড়খোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী উজ্জল হোসেনের অবৈধভাবে দখল করা বিদ্যালয়ের জায়গা দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বড়খোল গ্রামবাসীর আয়োজনে বুধবার স্কুলের সামনে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় শতাধিক মানুষ এই মানববন্ধর ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করে।


মানবন্ধনে বক্তারা বলেন উজ্জল তৎকালীন সময়ে জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বড়খোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে চাকুরিতে যোগদান করে। যোগদানের পর থেকেই পেশী শক্তিজোড়ে উজ্জল হোসেন বিভিন্ন অপকর্ম করে আসছে।

বর্তমানে আমরা গ্রামবাসী উজ্জলের বিভিন্ন অপকর্মে অতিষ্ঠ। উজ্জল রাতে বিদ্যালয়ে অবস্থান না করা, টয়লেটে শিক্ষার্থী রেখে দরজা বন্ধ রেখে চলে যাওয়া, বিদ্যালয় থেকে বিদ্যুতের লাইন নিজ বাড়িতে নেওয়া, বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ করাসহ বিভিন্ন কর্মকান্ড করে আসছে।

স্কুলের জায়গা দখল ও রাস্তার জায়গা নিয়ে পুরো গ্রামবাসীদের সঙ্গে উজ্জল হোসেনের দীর্ঘদিন যাবত দ্ব›দ্ব চলে আসছে। আর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বিদ্যালয়ে যাতায়াত করা শিক্ষক ও শতাধিক শিক্ষার্থীদেরকে। এই বিষয়গুলো নিয়ে প্রতিবাদ করতে গেলেই উজ্জল হোসেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যসহ গ্রামের মানুষদের বিরুদ্ধে হয়নারী মূলক মামলা দায়ের করে হয়রানী করে আসছে। বছরের পর বছর প্রশাসন এই সমস্যাগুলো সমাধান করতে পারছে না। যার কারণে প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াত করতে প্রতিদিনই শত শত শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অতি দ্রুত বিদ্যালয়ে যাতায়াতের জন্য রাস্তা উস্মুক্তকরাসহ উজ্জল হোসেনের বিভিন্ন অপকর্মের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করা হয়। এসময় বক্তব্য রাখেন বড়খোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ফরিদ উদ্দিন, প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, বড়খোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির উদ্দিন, আব্দুল করিমসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তি।