বিজয়ের আকাঙ্খা বাস্তবায়নে দূর্নীতিই হচ্ছে প্রধান বাঁধা : এম গোলাম মোস্তফা

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধের ৫১তম বিজয় দিবস উদযাপন করছে বাংলাদেশ। নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জিত বিজয়ের আকাঙ্খা বাস্তবায়নে প্রধান বাঁধা হচ্ছে দুর্নীতি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, বিজয়ের ৫১ বছরে বলতে হয় অনেক দিকে উন্নয়নের পথে বাংলাদেশ। অর্থনৈতিক ক্ষেত্রে উন্নতি হয়েছে। কিন্তু লাগামহীন দুর্নীতি কারণে জনগন সে উন্নয়নের সুফল ভোগ করতে পারছে না।

শনিবার (১৭ ডিসেম্বর) নীলফামারীর ডোমার টাউন হলে মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি – বাংলাদেশ ন্যাপ ডোমার উপজেলা কমিটি আয়োজিত আলোচনা সভায় অতিথি হিসাবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয়ের পর থেকে ৫ দশক চলেছে। প্রত্যাশার সাথে প্রাপ্তি মিল হচ্ছে না এখনও। তবু আমরা আশাবাদী হতে চাই। প্রকৃত অর্থে দেশ স্বাধীন হলেও রাজনৈতিক কিংবা অর্থনৈতিক মুক্তি হয়নি। সবাই যেভাবে আয় করে সে তুলনায় ব্যয় অনেক বেশি। আবার রাজনৈতিক অধিকারগুলি কমে গেছে। আগে যেভাবে অনেককিছু বলতে পারতো এখন আর সেভাবে পারে না।

ন্যাপ মহাসচিব বলেন, দেশে চরম দারিদ্র্য না থাকলেও, অথবা শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, মাথাপিছু রোজগার ইত্যাদি ক্ষেত্রে উন্নতি হলেও, অর্থ-বিত্তের দিক থেকে মানুষের মাঝে বৈষম্য কিংবা শহর গ্রামের ফারাক আজও প্রকট। আবার সামাজিক-সাংস্কৃতিক ক্ষেত্রে মানুষের অশংগ্রহণ কেবল নির্দিষ্ট শ্রেণীর মাঝে সীমাবদ্ধ রয়ে গেছে।

তিনি বলেন, বিজয়ের ৫১বছরে রাজনৈতিক সহনশীলতার অভাব বড় ধরনের সংকট তৈরি করছে। রাজনৈতিক দলগুলোর মধ্যে সৌহার্দ্যের অভাব। হিংসা এবং প্রতিহিংসা তাদের মধ্যে। এটা একটি কঠিন অবস্থা আমাদের জন্য।

বাংলাদেশ ন্যাপ ডোমার উপজেলা সমন্বয়কারী জগবন্ধু রায়ের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দলের উপজেলা সমন্বয়কারী ফিরোজ পারভেজ উজ্জল। বিশেষ অতিথি বক্তব্য রাখেন দলের ডিমলা উপজেলা যুগ্ম আহ্বায়ক আমজাদ হোসেন লিখন, ডোমার উপজেলা কমিটির সদস্য ডা. মো. নাসির উদ্দীন, বিরেন্দ্র নাথ রায়, আরিফ হোসেন মোস্তাজির প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *