ফুলবাড়ীতে ভোজ্যতেল মজুত বিরোধী অভিযান দুই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা।

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী পৌরশহরের বিভিন্ন দোকানে ভোজ্যতেল মজুতবিরোধী অভিযান চালিয়ে ১২ কার্টুন ভোজ্যতেল সয়াবিন উদ্ধারসহ দুই প্রতিষ্ঠানের মালিককে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


গতকাল বুধবার দুপুর আড়াইটায় ভোজ্যতেল মজুতবিরোধী অভিযান পরিচালনা করেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ বেগম।
একইসাথে পাঁচটি প্রতিষ্ঠানে সামান্য ভোজ্যতেল মজুত পাওয়ায় সেগুলো তাৎক্ষণিকভাবে ক্রেতাদের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করে দেওয়া হয়েছে।


অভিযান চলাকালে পূর্বে উৎপাদনকৃত তেল মজুদ রেখে বেশি মূল্যে বিক্রির দায়ে ফুলবাড়ী পৌর বাজারের ভাই ভাই ট্রেডার্সকে ১০ হাজার টাকা এবং একই এলাকার নিমাই ট্রেডার্সকে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।


দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ বেগম বলেন, কিছু অসাধু ব্যবসায়ী পূর্বে উৎপাদনকৃত তেল মজুত রেখে ভোক্তাদের জিম্মি করে বেশি মূল্যে বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে ফুলবাড়ী পৌর শহরের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে উল্লেখিত টাকার অর্থদন্ড সহ উদ্ধারকৃত ভোজ্যতেল ক্রেতা সাধারণের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রি করে দেওয়া হয়েছে। পণ্যের মূল্যে দেখে কেনার জন্য ক্রেতা সাধারণের প্রতি তিনি আহবান জানান।
এসময় দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কম্পিউটার অপারেটর এরশাদ আলীসহ ফুলবাড়ী থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।