ফুলবাড়ীতে দিনব্যাপী বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ অনুষ্ঠিত।

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল সোমবার নানা কর্মসূচির মধ্যদিয়ে দিনব্যাপী বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ অনুষ্ঠিত হয়েছে। শহর-গ্রামের শিক্ষার বৈষম্য নিরসন এবং শিক্ষার্থীদের প্রতিভা বিকশিত করার লক্ষ্যে  এ অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে আয়োজিত মেধা অন্বেষণে উপজেলা সব স্কুল, কলেজ ও মাদ্রাসার মোট ৮০ জন শিক্ষার্থী ৫ টি ক্যাটাগরির প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এতে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরাও অংশ নেন।
এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমশের আলী মন্ডলসহ বিচারক হিসেবে উপস্থিত ছিলেন পার্বতীপুর মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক রেজাউল কিবরিয়া, খোলাহাটি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার দাশ, পার্বতীপুর আদর্শ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক সুশীল চন্দ্র সরকার, পার্বতীপুর ডিগ্রী কলেজের প্রভাষক সিমন আফরোজা বেগম, বেলাইচন্ডি হাই স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মকসেদুল ইসলাম প্রমুখ।


উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমশের আলী মন্ডল বলেন, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি ক গ্রুপ, নবম থেকে দশম শ্রেণি খ গ্রুপ এবং একাদশ থেকে দ্বাদশ শ্রেণি গ গ্রুপ। এই তিনটি গ্রুপ ভাষা ও সাহিত্য, বিজ্ঞান, গণিত ও কম্পিউটার এবং বাংলাদেশ ও স্টাডিজ বিষয়ে ৫ টি ক্যাটাগরিতে মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এই তিনটি গ্রুপের ১৩ জন উপজেলায় শ্রেষ্ঠ স্থান অধিকারী মেধাবী প্রতিযোগিকে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় পাঠানো হবে। এরমধ্যে একজন বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী রয়েছে।
এতে অংশগ্রহণকারী স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।