প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে বীরগঞ্জে দিনব্যাপী কর্মশালা।

মো. তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনাজপুরের বীরগঞ্জ পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম।

দিনব্যাপী এ কর্মশালায় প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, ইমাম ও এনজিও প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা অংশ নেয়। মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগের প্রতিটিই অত্যন্ত চমকপ্রদ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল আর উন্নয়নশীল থেকে আমরা উন্নত রাষ্ট্রের পথে হাটছি। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনেক উদ্যোগ আছে। তবে তাঁর বিশেষ ১০ উদ্যোগ বাঙালী জাতির ভাগ্যোন্নয়নে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে বদলে দিয়েছে। এসব উদ্যোগকে আরো বেশি গুরুত্ব দিতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে, আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা। তিনি আরো বলেন, পদ্মাসেতু আমাদের জন্য আশীর্বাদ। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হলে আমাদের সাতক্ষীরা জেলাসহ দক্ষিণ বাংলার মানুষের ভাগ্যের দূয়ার খুলে যাবে। বহিবিশ্ব ভাবছে কিভাবে বাংলাদেশ এত দ্রুত উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হলো। সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সাহসিকতা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে। কোন দেশ যা পারেনি, জননেত্রী শেখ হাসিনা তাই পেরেছেন গৃহহীনদের জন্য জমি ও ঘর দিয়ে। তিনি জননেত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ সকলের সামনে তুলে ধরার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *