প্রতিবন্ধীরা দেশের সম্পদ- এমপি আদেল

রউফুল আলম, ব্যুরো চীফ, রংপুরঃ

নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল বলেন, প্রতিবন্ধীরা দেশের সম্পদ। বর্তমান সরকার তাদেরকে এগিয়ে নিতে ভাতা প্রদান করছে। এ উপজেলা যাতে শতভাগ প্রতিবন্ধীরা ভাতার আওতায় আসে সে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি উপজেলা পরিষদ হলরুমে অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে ‘ সুবর্ণ নাগরিক কার্ড ‘ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নূর- ই – আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুবর্ণ নাগরিক কার্ড বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ রাজীব কুমার রায়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা মোঃ জাকির হোসেন বাবুল,  উপজেলা সমাজসেবা অফিসার জাকির হোসেন, বড়ভিটা ইউনিয়নের সাত সাতবারের সফল চেয়ারম্যান আলহাজ্ব ফজলার রহমান, দূর্ণীতিমুক্ত কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান হোসেন শহীদ সোহরাওয়ার্দী গ্রেনেট বাবু,  মাগুড়া ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ আখতারুজ্জামান মিঠু প্রমুখ। 

অন্যান্য বক্তারা বলেন, প্রতিবন্ধীর মান-সম্মান সংরক্ষণ, মানুষ হিসেবে তাদের অধিকার প্রদান ও তাদের সাথে কোমল ও সদাচরণ করতে ইসলাম চৌদ্দশত বছর আগেই সবার প্রতি আহ্বান করেছে। অবহেলা ও অবজ্ঞার স্বীকার না হয়ে সমাজে একজন সফল নাগরিক হিসেবে তাদেরকে জীবন যাপনের ব্যবস্থা করেছে।

বাস্তবে দেখা গেছে তাদের কেউ কেউ সফলতার এমন পূর্ণ শিখরে আরোহণ করেছে যা অন্যদের জন্য মডেল হয়ে রয়েছে। ইসলাম প্রতিবন্ধীর প্রতি শুধু মানবিক আহ্বানই করে ক্ষান্ত হয়নি, বরং সব ধরণের অসুস্থ ও রোগাক্রান্ত মানুষ এ আহ্বানের মধ্যে শামিল। যে কোনো ধরণের রোগী ইসলামের পতাকাতলে অনুকম্পা, রহমত, দয়া ও কল্যাণ পেতে পারেন এবং ইজ্জত ও সম্মানের সাথে জীবন যাপন করতে পারেন। তাছাড়া প্রতিবন্ধীর প্রতি ইসলামের এ আহ্বান কোনো মৌসুম বা উপলক্ষ্যের সাথে নির্দিষ্ট নয়, বরং এ বিধান রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নবুওতের মিশন থেকে শুরু হয়ে কিয়ামত পর্যন্ত চলতে থাকবে। আলোচনা শেষে অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে সুবর্ণ নাগরিক কার্ড বিতরণ করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *