প্রতিটি উপজেলায় কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণ করেছে শেখ হাসিনা’র সরকার খালিদ মাহমুদ চৌধুরী(এমপি)।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর বিরলে উপজেলার ৬নং ভান্ডার ইউপি’র রামপুরহাট উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভীত বিশিষ্ট ১ তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর শুভ উদ্বোধন করা হয়েছে।


রবিবার (২২ মে) সকালে উপজেলার ৬নং ভান্ডার ইউপি’র রামপুরহাট উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভীত বিশিষ্ট ১ তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের সাংসদ খালিদ মাহমুদ চৌধুরী(এমপি)।


খালিদ মাহমুদ চৌধুরী(এমপি) বলেন, প্রতিটি উপজেলায় একটি কলেজ ও একটি মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণ করেছে শেখ হাসিনা’র সরকার। দেশের প্রত্যেকটি উপজেলায় একটি করে কলেজ একটি করে মাধ্যমিক বিদ্যালয় বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকারিকরণ করেছে। বাংলাদেশের ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে একইসাথে সরকারিকরণ করেছে এই সরকার।

এই ব্যবস্থা ৭৫ পরবর্তী কোন সরকার একুশ বছরে করে নাই, সেটা শেখ হাসিনা করেছে। আমাদের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে। দেশকে স্বয়ং সম্পূর্ণ করতে বিভিন্ন উন্নয়নমূখী কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। শুধু তাই নয় গর্বের পদ্মা সেতু আগামী মাসেই উদ্বোধন করা হবে।


রামপুরহাট উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু রমাকান্ত রায়ের সভাপতিত্বে এবং ৬নং ভান্ডারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুকিল রায়ের সঞ্চালনায় ভিত্তি প্রস্তরের উদ্বোধন এবং সূধী সমাবেশে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী এএসএম শাহিনুর ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ আফছানা কাওছার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সুবজার সিদ্দিক সাগর, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন প্রমূখ।