পুলিশের উদ্যোগে গৃহহীনদের বসতঘর হস্তান্তর ও হেল্প ডেস্ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নওগাঁ জেলার আত্রাই থানা পুলিশের উদ্যোগে সুদৃশ্য বসতঘর পাচ্ছে উপজেলাধীন একটি করে হতদরিদ্র পরিবার।শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা মামনীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে সহায়ক হিসেবে বাংলাদেশ পুলিশ সারাদেশে প্রতিটি থানায় একটি করে গৃহ নিমাণ করে দেয়ার প্রকল্প গ্রহন করেছে।

এ প্রকল্পের আওতায় নওগাঁ জেলার আত্রাই থানায় আনুমানিক ৪১৫ বগফুট আয়তনের দুই কক্ষ, রান্নারঘর ও টয়লেট বিশিষ্ট একটি করে সুদৃশ্য গৃহ নির্মান করা হয়েছে।নির্মাণাধীন গৃহে সাবমার্সিবল পাম্প স্থাপনের মাধ্যমে পানির ব্যবস্থা, বিদ্যুৎ সংযোগ এবং প্রতিটি কক্ষে বৈদ্যুতিক লাইট ও ফ্যানের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও অনেক নারী নির্যাতনের শিকার হয়ে থাকেন। তাঁর পারিবারিক,সামাজিক ও নিজ অফিসেও নির্যাতনের শিকার হয়ে থাকেন। সেসব নারী অভিযোগ করার জন্য থানায় যান কিন্তু সেখানে পুরুষ পুলিশ সদস্যরা অভিযোগ নেওয়ার দায়িত্বে থাকায় নারীরা তাঁর নির্যাতনের বিষয়টি খুলে বলতে অনেক ক্ষেত্রেই লজ্জা পান। ফলে মামলা লেখার ক্ষেত্রেও অনেক গুরুত্বপূণ তথ্য বাদ পড়ে যায়। এ কারনে দেশের ন্যায় আত্রাই থানায় বিশেষ হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে। আলাদা কক্ষে এই ডেস্কে দায়িত্ব পালন করবেন একজন নারী পুলিশ অফিসার।

নারী পুলিশ অফিসার দায়িত্বে থাকালে নির্যাতনের বিষয়ে অভিযোগকারী নারীরা তাঁদের সব কথা বিস্তারিত জানাতে পারবেন। এ লক্ষে আত্রাই থানায় নির্মাণ করা হয়েছে নারী,শিশু,বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় “ সার্ভিস ডেস্ক”। এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন,মুজিব বর্ষ উপলক্ষে আত্রাই থানায় নির্মিত নারী,শিশু,বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীন পরিবারের জন্য ঘর হস্তান্তরের ভার্চুয়াল মাধ্যমে শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (১০এপ্রিল) উদ্বোধনের পর উপকারভোগীর নিকট ঘরগুলি জমিসহ হস্তান্তর করা হয়।