পীরগঞ্জে বিএনপি সভামঞ্চ ভাংচুড়ের ছবি তোলায় সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলা

পীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধি
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ছাত্রলীগের কালো পতাকা মিছিলের সয়য় বিএনপি’র সভা মঞ্চ ভাংচুড় করার চেষ্টার ছবি তোলায় দৈনিক মানবকন্ঠের উপজেলা প্রতিনিধি লাতিফুর রহমান লিমনকে পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। গুরুতর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার দুপুরে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তার এসবিএসি ব্যাংকের সামনে এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের আয়োজনে বুধবার দুপুরে পীরগঞ্জ পৌর শহরে কালো পতাকা মিছিল সমাবেশের আয়োজন করা হয়। মিছিলটি গুয়াগাও মোড় থেকে পশ্চিম দিকে আসার সময় কতিপয় মিছিলকারী মিছিল থেকে বের হয়ে মাইক্রোবাস স্ট্যান্ডে বিএনপি’র সভা মঞ্চ ভাংচুড় করার চেষ্টা করার চেষ্টা করে। এর ঘটনার ছবি তুলেন সাংবাদিক লিমন। এতে ক্ষিপ্ত হয়ে পরবর্তীতে পূর্ব চৌরাস্তার এসবিএসি ব্যাংকের সামনে কালো পতাকা মিছিলের ছবি তোলার সময় শেখ লিয়ন নামে এক ছাত্রলীগ কর্মীর নেতৃত্বে সাংবাদিক লিমনের উপর হামলা করা হয়। হামলাকারীরা তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। সহকর্মীরা সহ স্থানীয়রা মাথা ফাঁটা অবস্থায় সাংবাদিক লিমনকে উদ্ধার করে পীরগঞ্জ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে গুরুতর অবস্থায় লিমন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা গুরুতর বলে জানান হাসপাতালের চিকিৎসক ডাঃ লিটন সরকার।
সাংবাদিকের উপর হামলার ঘটনা শুনে হাসপাতালে আহত সাংবাদিক লিমনকে দেখতে যান, ঠাকুরগাও-৩ আসনের জাতীয় সংসদ সদস্য জাহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল কিবরিয়া আবেদিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সহ অন্যান্য নেতৃবৃন্দ। তারা লিমনের চিকিৎসার খোজ খরব নেন এবং অনাকাংখিত এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।
এ প্রসঙ্গে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে এ ঘটনা ঘটানো হয়েছে। ঘটনাটি দুঃখ জনক।
পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, মিছিলে পুলিশ ছিল। তারপরেও এধরনের ঘটনা অনভিপ্রেত।
উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, বিষয়টি জানান পর জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে।
সাংবাদিকের উপর হামলার ঘটনার তাৎক্ষনিক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঠাকুরগাও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা সহ স্থানীয় সাংবাদিক সমাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *