নীলফামারী ডিমলায় প্যারাগন এগ্রোর জৈব সারের চাহিদা বারছে।

ক্রাইম রিপোটার  নীলফামারীঃ বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ।টেকসই উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখছেন এদেশের বিভিন্ন কোম্পানি গুলো। তারই ধারাবাহিকতায় নীলফামারীর ডিমলা উপজেলার ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন এর ছাতুনামা এলাকায় স্থাপন করা হয়েছে প্যারাগন এগ্রো লিমিটেড।

এটি নির্মাণের ফলে ওই এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে কর্মসংস্থান। এতে করে রুটি রুজির ব্যবস্থা হওয়ায় খুশি এলাকাবাসী সহ সুধি সমাজ।

কোম্পানিটি বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাজারে উন্নত প্রযুক্তি ব্যবহার করে দেশের কৃষি খাত এক ধাপ এগিয়ে নেওয়ার জন্য সকলের সু – চিন্তিত মতামত ও সহযোগিতা কামনা করেন।

প্যারাগন এগ্রো লিমিটেড’র দায়িত্বশীল কর্মকর্তা সাব্বির হোসাইন বলেন, জৈব সার ব্যবহার উপযোগী কিনা পরীক্ষায় সংশ্লিষ্ট দপ্তরে নমুনা পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়া গেলে পুরোদমে সার বাজার জাত করন করা হবে।

উপকারিতা প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা কৃষি কর্মকর্তা (কৃষিবিদ) সেকেন্দার আলী বলেন জৈব সার  মাটির উর্বরতা শক্তি বৃদ্ধি, জমির পানি ধারণ ক্ষমতা বৃদ্ধি, রাসায়নিক সারের নির্ভরশীলতা কমবে, ফসলের উৎপন্ন বৃদ্ধি করবে, মাটির গাঠনিক পরিবর্তন ঘটাবে। এ ছাড়াও জৈবসারের  নানান উপকারিতা রয়েছে। সরকারি অনুমোদন পেলে কৃষি উৎপাদনে অগ্রণী ভূমিকা পালন করতে পারবে বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *