নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১২০৫ পরিবার।

মো:রেজাউল করিম রঞ্জু, নীলফামারী প্রতিনিধি: ঈদুল ফিতরের আগেই নীলফামারীর ছয় উপজেলায় আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ১২০৫ টি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর উপহার দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা প্রসাশন সুত্র জানায়, তৃতীয় পর্যায়ে জেলায় মোট ১,৫৫৫ টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হবে। এর মধ্যে আগামীকাল ১২০৫ টি ঘর প্রদান করা হবে, বাকী ৩৫০ ঘরের কাজ চলমান রয়েছে।
১২০৫ ঘরের মধ্যে ডোমারে ৮০, ডিমলায় ৩২৩, জলঢাকায় ২৮০, কিশোরগঞ্জে ১৭৭, নীলফামারী সদরে ২৬০ ও সৈয়দপুর উপজেলায় ৮৫টি পরিবার নিয়ে জেলায় মোট ১২০৫ জন উপকারভোগী রয়েছে। প্রত্যেকটি ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ৫৯ হাজার ৫০০ টাকা করে।


এ উপলক্ষে গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেছেন (প্রেস বিফ্রিং) জেলা প্রশাসন।
জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. মোজাম্মেল হক রাসেল, সদর উপজেলা চেয়ারম্যান মো. শাহিদ মাহমুদ ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক।


সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ২৬ এপ্রিল সারা দেশব্যাপী এ ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। ওই দিন জেলার ছয় উপজেলার ১২০৫ জনকে দুই শতাংশ জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হবে।
উল্লেখ্য, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নীলফামারী জেলায় ১ম পর্যায়ে ৬৩৭ টি, ২য় পর্যায়ে ১২৫০ টি ও ৩য় পর্যায়ে ১২০৫ টি ঘর প্রদান করা হবে।