নীলফামারীতে আর্জেন্টিনার বাড়ি
তৈরী করেছে এক যুবক


মো:রেজাউল করিম রঞ্জু,নীলফামারী প্রতিনিধি;
উম্মাদনায় ফুটবল বিশ্বকাপ। ভালোবাসার প্রিয় দলের পতাকার রঙে সাজিয়ে তুলেছে নিজের আবাসস্থল। নীল-সাদার সংমিশ্রণে সাজিয়ে তুলেছেন নীলফামারীর ডোমার উপজেলার বাবু ইসলাম নামে এক যুবক। এতে গোটা এলাকায় আর্জেন্টিনা বাড়ি হিসেবে পরিচিতি লাভ করেছে বাবুর টিনের বাড়িটি। গতকাল শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার ডোমার পৌরসভার ৭নং ওয়ার্ডের চিকনমাটি ঢুষাপাড়া এলাকার এশিয়ান হাইওয়ে সংলগ্ন আর্জেন্টিনা বাড়ি খ্যাত বাবু ইসলামের বসতবাড়িতে তার বাড়ির প্রধান দরজা ও বসতঘরের টিনে নীল-সাদা রং দিয়ে আর্জেন্টিনার পতাকা এঁকেছেন তিনি। এতেই ডোমার উপজেলার সর্বত্র আর্জেন্টিনা বাড়ি নামে পরিচিত হয়েছে। সকাল-বিকাল এশিয়ান হাইওয়েতে ঘুরতে আসা দর্শনার্থীরা তার বাড়ির দিকে একবার হলেও নজর ফেলছেন। বাড়িটিকে এক নজর দেখতে বিভিন্ন বয়সী মানুষের উপচে পড়া ভীর জমাচ্ছে।বাড়ীটি একবার চোখে পড়লে কেউ সেখানে না গিয়ে ফিরে আসেননা। বাবু পেশায় একজন ট্রাক্টর চালক। তার প্রিয় দলের প্রতি এমন আবেগে প্রশংসা পাচ্ছেন বিভিন্ন মহল থেকে।
স্থানীয় বাসিন্দা মাসুদ রানা, রফিকুল ইসলাম বলেন,বাড়ীর মালিক বাবু ইসলাম অনেকদিন থেকে এই বাড়ীটি আর্জেন্টিনার পতাকার রংয়ের মতো গোটা বাড়ী তৈরী করেন। তার পরিবার ওই বাড়ীতে বসবাস করেন। সে আর্জেন্টিনার দলকে ভালোবাসেন বলে এ কাজ করছেন বলে তার পরিবারের কাছ থেকে জানা যায়।
এ বিষয়ে আর্জেন্টিনা বাড়ির মালিক বাবু ইসলাম বলেন, আমি ছোটবেলা থেকেই আর্জেন্টিনা সমর্থন করি। বিশ্বকাপ খেলা চলছে, তাই আমার বাড়ি ও টিনের বেড়া, প্রধান দরজায় রং দিয়ে আর্জেন্টিনার পতাকা এঁকেছি। আমি হারলেও আর্জেন্টিনা জিতলেও আর্জেন্টিনা। হয়তোবা লিওনেল মেসি কিংবা তার দল বা সেদেশের কেউ আমার বাড়িটি দেখতে পারবে না, কিন্তু তাদের প্রতি আমার ভালোবাসা রয়েছে অফুরন্ত। যা আজীবন অটুট থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *