নতুন প্রজন্মকে শিক্ষার আলোয় আলোকিত করতে হবে হুইপ ইকবালুর রহিম(এমপি)।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর সদরের উত্তর গোশাইপুর উচ্চ বিদ্যালয়ে চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন ও সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান ও বাইসাইকেল বিতরণী অনুষ্ঠিত।

শনিবার(২৮ মে) দিনাজপুর সদরের উত্তর গোশাইপুর উচ্চ বিদ্যালয়ে চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন ও সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান ও বাইসাইকেল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম(এমপি)।

হুইপ ইকবালুর রহিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জাতিকে শিক্ষার আলোয় আলোকিত করে দেশকে বিশ্বের দরবারে শিক্ষিত দেশ হিসেবে পরিচিত করছে। শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন হতে পারে না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জাতিকে শিক্ষার আলোয় আলোকিত করে দেশের মানব সম্পদকে শক্তিশালী করে গড়ে তুলতে চায়। শিক্ষাখাতে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

নতুন প্রজন্মকে শিক্ষার আলোয় আলোকিত করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। তাদের আধুনিক যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

ছাত্র-ছাত্রীদের জ্ঞান-বিজ্ঞান, নীতি-নৈতিকতার শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীরা এদেশের সম্পদে পরিণত হচ্ছে। তারা আজ রাষ্ট্র পরিচালনায় বিভিন্ন কাজে নিয়োজিত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ পরিণত করতেই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। তাই দেশে শিক্ষার হার বিগত সরকারের চেয়েও বেশি।

পৃথক পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দিনাজপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহীনুর ইসলাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব চৌধুরী ও শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মমিনুল ইসলাম, কাউন্সিলর আব্দুল হানিফ দিলন, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম রাকি, কাশেম আলী, রায়হান কবীর, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, শহর যুবলীগের সভাপতি মোঃ আশরাফুল আলম রমজান, উত্তর গোশাইপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি আব্দুর রশিদ, প্রধান শিক্ষক সালাতে আরা বিনতে মনছুর ও কোতয়ালী ওসি মোজাফফর হোসেন প্রমুখ।

এসময় ১৭৫ জন শিক্ষার্থীদের মাঝে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদান ও ৩০ জন শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়।