নওগাঁয় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের দাবীতে একুশে পরিষদের মানববন্ধন কর্মসূচী পালিত।

নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ। অতি সম্প্রতি ঘটে যাওয়া মুন্সিগঞ্জের শিক্ষক হৃদয় মন্ডল ও নওগাঁ’র শিক্ষ আমোদিনী পালের বিরুদ্ধে মিথ্যা প্রচারান চালিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের দাবীতে নওগাঁ শহরের মুক্তির মোড়ে শনিবার দুপুরেএই মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এ্যাড. ডি এম আব্দুল বারী।


বাংলাদেশ সাম্পদায়িক সম্প্রীতির অনন্য একটি দেশ উল্লেখ করে এবং এই সম্প্রীতি বিনষ্টকারী চক্রের বিরুদ্ধে সোচ্চার থাকার আহবন জানিয়ে বক্তব্য রাখেন একুশ পরিষদের উপদেষ্ট্ াপ্রয়েসর মোঃ শরিফুল ইসলাম খান, উপদেষ্টা ও নওগাঁ পেসক্লাবরে সভাপতি মোঃ কায়েস উদ্দিন, একুশে পরিষদের সহ-সভাপতি এম এম রাসেল ও পতাপ চন্দ্র সরকার এবং সাধারন সম্পাদক মনোয়ার হাসেন লিটন ।


উল্লেখ্য অতি সম্প্রতি মুন্সিগঞ্জের শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলের বিরুদ্ধে মিথ্যা সাম্প্রদায়িক উস্কানীমুলক বক্তব্য দেয়ার অভিযোগে জেল হাজতে নেয়া হয়। এদিকে গত ৮ এপ্রিল নওগাঁ জেলার মাহদেবপুর উপজেলাধীন দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আমোদিনী পালের বিরুদ্ধে হিজাব পড়ে আসার কারনে শিক্ষার্থীদের মারপিট করার মিথ্যা অভিযোগ আনা হয়। এই ঘটনায় জেলাজুড়ে তোলপাড় শুরু হয়। এই ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী জানা গেছে হিজাব পড়ার জন্য নয় স্কুল ড্রেস পড়ে না আসার কারনে ঐ শিক্ষার্থীদের মৃদু শাসন করা হয়।