নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি প্রদান।

নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ভুক্ত শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরন করা হয়েছে। সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জীবনমান উন্নয়নের লক্ষ্যে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত)” শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে নওগাঁ সদর উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সন্তানদের শিক্ষা গ্রহণে সহায়তা করার লক্ষ্যে এসব বিতরন করা হয়েছে।


বুধবার দুপুর ১২টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর অঅসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে এসব বিতরন করেন। এসময় মেয়ে শিক্ষার্থীদের সহজেই শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতের লক্ষ্যে ১৫জন শিক্ষার্থীদের মাঝে ১৫টি বাইসাইকেল, ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণিতে পড়ুয়া ৭০জন শিক্ষার্থীর প্রতিজনকে এককালীন ২ হাজার ৪শত টাকা করে মোট ১ লাখ ৬৮ হাজার টাকা, ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণিতে পড়–য়া ৩৫জন শিক্ষার্থীর প্রতিজনকে ৬হাজার টাকা করে মোট ২ লক্ষ ১০ হাজার টাকা এবং একাদশ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণিতে পড়–য়া ১০শিক্ষার্থীর প্রতিজনকে ৯হাজার ৬শত টাকা করে মোট ৯০ হাজার টাকাসহ সর্বমোট ৪ লাখ ৬৮ হাজার নগদ টাকা শিক্ষাবৃত্তি হিসেবে বিতরন করা হয়।


নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে অঅয়োজিত অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান শাহানাজ পারভীন নাইসসহ অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।