নওগাঁর আত্রাইয়ে ডাসকো ফাউন্ডেশনের গরু-ছাগল-ভেড়া বিতরণ।


কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধিঃ-স্বাবলম্বী করে তোলার জন্য উপজেলায় অসহায় ও দুঃস্থ দরিদ্র পরিবারের মধ্যে ডাসকো ফাউন্ডেশনের গরু-ছাগল- ভেড়া বিতরণ করা হয়েছে। বুধবার (29 জুন) দুপুরে ডাসকো ফাউন্ডেশন উপজেলা শাখা কার্যালয়ে উপজেলার ছয়টি ইউনিয়নের অসহায় ও দুঃস্থ দরিদ্র পরিবারের মধ্যে ডাসকো ফাউন্ডেশনের পরিবেশ প্রকল্পের আয়োজনে বিএমজেড ও নেটজ আথিক সহযোগিতায় দারিদ্র বিমোচনে চৌদ্দ শত পরিবারের মধ্যে গরু-ছাগল-ভেড়া, হাঁস, মুরগি বিতরণ করা হয়।

উক্ত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাসকো ফাউন্ডেশন পরিবেশ প্রকল্প আত্রাই উপজেলা সমন্বয়কারী মোঃ আজিজুর রহমান, উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক কামাল উদ্দিন টগর, ডাসকো ফাউন্ডেশন পরিবেশ প্রকল্প আত্রাই উপজেলা শাখার এফ এফ আরশী বানু, মোঃ জমির উদ্দিন, মোঃ নজরুল ইসলাম সহ

আহসানগঞ্জ ইউপি চেয়ারম্যান শেখ মনন্জুরুল আলম মঞ্জু, মনিয়ারী ইউপি চেয়ারম্যান মোঃ সম্রাট হোসেন, ভোঁপাডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাজিমুদ্দিন মন্ডল, কালিকাপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক নাজমূল হক নাদিম সহ ইউপি সদস্য, নাগরিক সংগঠনে সদস্য, সুধীজন, সাংবাদিকবৃন্দ প্রমূখ।

আয়োজকরা জানান, অসহায় ও দুঃস্থ পরিবার গুলোকে স্বাবলম্বী করে তোলার জন্য ডাসকো ফাউন্ডেশন পরিবেশ প্রকল্প 2019 সাল থেকে এ উপজেলার ছয়টি ইউনিয়নে কাজ করে যাচ্ছে। এ ছাড়াও ডাসকো ফাউন্ডেশন পরিবেশ প্রকল্প আওতায় উপজেলা ছয়টি ইউনিয়নে দারিদ্র বিমোচনে লক্ষে স্বাবলম্বীকরার জন্য গরু, ছাগল, ভেড়া, হাঁস, মরগি পালনের পাশা পাশি ক্ষুদ্র ব্যবসা, ভ্যান ক্রয়, মুদির দোকান, বাঁশ-বেত, মৎস্য চাষ ইত্যাদি আয় বোধক প্রকল্পের উপর সহায়তা দিয়ে আসছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *