দিনাজপুর বিশ্ব পরিবেশ দিবসে বিভিন্ন কর্মসূচী পালিত।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে  আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত।

রবিবার(৫ জুন) বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উপলক্ষ্যে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর দিনাজপুর আয়োজিত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে স্থানীয় সরকার দিনাজপুর এর উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এডিসি জেনারেল মোঃ শরিফুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেছেন, আমাদের পরিবেশ আমাদেরকেই পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে, যাতে করে আমরা আগামী প্রজন্মকে সুন্দর পরিবেশ উপহার দিতে পারি দিনাজপুর জেলায় এবার বনজ, ফলজ ও ঔষধী গাছের ১৬ লক্ষ চারা রোপন করা হবে। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সচিন চাকমা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ। 

দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সিনিয়র ক্যামিস্ট এ,কে,এম ছামিউল আলম কুরসি’র উপস্থাপনায় “প্রকৃতির ঐকতানে টেকসই জীবন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মুক্ত আলোচনায় অংশ নেন দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, চাউলকল মালিক গ্রুপের সভাপতি মোঃ মোছাদ্দেক হুসেন, শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। 

এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে। উক্ত অনুষ্ঠানে দিনাজপুরের সুধিজন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *