দিনাজপুর বিরলে সিজারিয়ান সেকশন কার্যক্রমের শুভ উদ্বোধন।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান সেকশন কার্যক্রম এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার(২৮ মার্চ) সকালে প্রধান অতিথি হিসেবে সিজারিয়ান সেকশন এর শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ আফছানা কাওছার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল মোকাদ্দেস, বিরল থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সাবেক কমান্ডার আবুল কাশেম অরু, সহকারী কনসালটেন্ড আসিক হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সিজারিয়ান সেকশন অপারেশনে প্রধান সার্জন হিসেবে ছিলেন ডা. আহমেদ শরীফ রুশো-কনসালটেন্ট (গাইনী এণ্ড অবস) ; অনেস্থেশিয়লজিস্ট হিসেবে ছিলেন ডা. ভবতোষ রায়, কনসালটেন্ট (এনেসথেসিয়া) এবং সহযোগিতার জন্য চেপেছিলেন মেডিকেল অফিসার ডা. জাহওয়া আলম অর্ক। সিজারিয়ান সেকশনের পরে সদ্য ভূমিষ্ঠ বাচ্চা এবং মা দুজনেই সুস্থ রয়েছেন।

উল্লেখ্য যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এমপি’র দীর্ঘদিনের স্বপ্ন ও ঐকান্তিক প্রচেষ্টায় গ্রামের গরীব অসহায় গর্ভবতী মায়েদের সিজারিয়ান সেকশন কার্যক্রম (ডেলিভারী) হাতের নাগালে বাস্তবায়িত করার যে প্রয়াস ছিল তা আজ থেকে বাস্তবায়িত হলো।

এখন থেকে সরকারী ছুটির দিন ব্যতিত প্রতিদিন নরমাল ডেলিভারীর পাশাপাশী সিজার কার্জক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।