দিনাজপুর দশমাইল হাইওয়ে থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশং ডে-২০২২ পালিত।

এনামুল মবিন(সবুজ)

স্টাফ রিপোর্টার.

“কমিউনিটি পুলিশংয়ের মূল মন্ত্র,শান্তি শৃংখলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দশমাইল হাইওয়ে থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত হয়েছে।

শনিবার(৩০ অক্টোবর) দুপুরে দিনাজপুর-রংপুর মহাসড়ক সংলগ্ন দশমাইল হাইওয়ে থানা পুলিশের আয়োজনে ও হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের দিক নির্দেশনায় দশমাইল হাইওয়ে থানা হলরুমে দশমাইল হাইওয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি)মোঃ রেজাউল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম তারিক।

শুরুতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে দশমাইল হাইওয়ে থানা হলরুমে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে দশমাইল হাইওয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি)মোঃ রেজাউল হক এর নেতৃত্বে থানার অফিসার ও ফোর্সসহ কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ অংশ নেয়।

দশমাইল হাইওয়ে থানা অফিসার ইনচার্জ(ওসি)মোঃ রেজাউল হক বলেন, পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে। সারাদেশের পুলিশের সাথে জনগনের সম্পৃক্ততা জোরদার করণের জন্য এই কমিউনিটি পুলিশং ডে এর আয়োজন করা হয়। রাস্তায় মদ, গাঁজা, অটো, সিএনজি,থ্রি হুইলার বন্ধে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে পুলিশের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। জনগণের যেকোনো প্রয়োজনে পুলিশকে পাশে পাবে যার কারণে বিভিন্ন ইউনিয়ন, হাটবাজার ও স্থানীয় পর্যায়ে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু করা হয়েছে।

বক্তব্য শেষে কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থেকে স্বাগতিক বক্তব্য রাখেন, চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম(তারিক), ৩নং ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ লুনার, বাংলাদেশ পুলিশ কমিউনিটি ব্যাংকের ম্যানেজার মোঃ মনিরুজ্জামান মনির, ইউনিয়ন আওয়ামীর সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রশিদ(বাদল),অ্যাড: মোঃ ওয়াজেদ সরকার,মোঃ শফিকুল ইসলাম দুলাল, দশমাইল হাইওয়ে থানার এসআই ননী গোপালসহ কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ ।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা তাদের পরিচয়ের বিষয়ে জোর দাবি জানান এবং দিনাজপুর রংপুর মহাসড়কে বালুবাহী ড্রাম ট্রাক বন্ধের দাবি করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,এসআই ননী গোপাল,দশমাইল হাইওয়ে থানার সার্জেন্ট বকুল রানী,এএসআই ভবানী কান্ত রায়,এএসআই বুলবুল ইসলাম,এটিএএসআই মইনুল,এটিএএসআই মোঃ মাসুম, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রফিকুল ইসলাম (রফিক),সাংবাদিক এনামুল মবিন(সবুজ), সাংবাদিক জয় চৌধুরীসহ দশমাইল হাইওয়ে থানার সকল ফোর্স ও স্থানীয় ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, দশমাইল হাইওয়ে থানার এএসআই মিঠুন চন্দ্র সেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *