দিনাজপুর চিরিরবন্দরে রংধনু সংস্থার পক্ষ থেকে নূর নবীকে হুইল চেয়ার প্রদান।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর চিরিরবন্দর উপজেলার ১২নং আলোকডিহি ইউপির চম্পাতলী বাজারে অসহায় দরিদ্র মোঃ এরশাদ আলী ছেলে নূর নবীকে সাংবাদিক এনামুল মবিন(সবুজ)এর সহযোগিতায় হুইল চেয়ার প্রদান করেছেন মানবিক সংগঠন রংধনু সংস্থা দিনাজপুর এর নির্বাহী পরিচালক বিলকিস সরকার ও কোষাধ্যক্ষ রুকসানা আখতার।
রংধনু সংস্থার নির্বাহী পরিচালক বিলকিস সরকার বলেন, প্রতিবন্ধীরা এখন আর পরিবার বা সমাজের বোঝা নয়। প্রতিবন্ধীরা তাদের সুপ্ত প্রতিভা বিকাশের মাধ্যমে সমাজ ও দেশের জন্য অবদান রেখে যাচ্ছে। হুইল চেয়ারটি পেয়ে শিশুটির স্বাভাবিক চলাফেরায় যেমন কষ্ট লাঘব হয়েছে, তেমনি খুশি হয়েছে তার পরিবার।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু বলেন, প্রতিবন্ধী মানুষ নানা ভাবে প্রচণ্ড কষ্ট করছে। অসহায় প্রতিবন্ধীরা আমাদের বোঝা নয়,তারা আমাদের পরিবার সমাজেরই অংশ। প্রতিটি স্বচ্ছল মানুষের উচিত সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিত প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো

সমাজের অসহায় ও পঙ্গুরা আমাদের বোঝা নয়, বরং এ ধরনের উদ্যোগে সমাজের বিশেষ এই মানুষগুলোর স্বাবলম্বী করতে সাহায্য করবে।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার রুনা পারভীন বলেন, প্রতিবন্ধীরা বেশিভাগ সময় একা এক জায়গায় পরে থাকে, তাদের চলাফেরার জন্য হুইলচেয়ারটি বেশ কাজে লাগবে।
সাংবাদিক এনামুল মবিন(সবুজ) বলেন, আমি চেষ্টা করেছি একটি পরিবারকে সহযোগিতা করতে। আপনারা যারা আছেন আসুন আমরা সবাই অসহায় দরিদ্র প্রতিবন্ধী পরিবার গুলোর পাসে দাঁড়াই।


হুইল চেয়ার পেয়ে নূর-নবীর বাবা-মা বলেন, অনেক কষ্ট করি সংসার চালাই। টাকার অভাবে বেটাটাক একটা হুইল চেয়ার কিনি দিবার পারোনাই। কোলাত করি নিয়া বেড়াছি। রংধনু সংস্থা থাকি নতুন হুইল চেয়ার পেয়া উপকার হইল। বেটাটার এখন কষ্ট হইবে কম । ধন্যবাদ রংধনু ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোছাঃ বিলকিস সরকার ও কোষাধ্যক্ষ মোছাঃ রুকসানা আখতার আপাক হামার মতন গরিব মানুষোক হুইল চেয়ার দিবার জন্য।
হুইল চেয়ার বিতরণকালে উপস্থিত ছিলেন,বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নূর আলম,সাংবাদিক জাফর ইকবালসহ স্থানীয় ব্যক্তিগন। এদিকে হুইল চেয়ার পেয়ে আনন্দ আর খুশিতে বারবার ইশারা-ইঙ্গিতে চিৎকার করছিলেন নূর নবী। তার স্ফিত হাসি মুহুর্তে ছড়িয়ে গেল পরিবারে।