দিনাজপুর চিরিরবন্দরে “নিরাপদ কৃষির জন্য উদ্যোক্তার খোঁজে রোড শো”।

এনামুল মবিন (সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর চিরিরবন্দরে অনুষ্ঠিত হলো নিরাপদ কৃষির জন্য উদ্যোক্তার খোঁজে রোড শো। ফারমার্স হাব যার মূল উদ্দেশ্য হচ্ছে নতুন উদ্যোক্তা তৈরী করা।

শনিবার(২৩ এপ্রিল) সকালে উপজেলার সিনজেনটা ফাউন্ডেশন এর অর্থায়নে, ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) ও সিনজেনটা ফাউন্ডেশন ফর সাসটেইনেবল এগ্রিকালচার, বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে মহিষমারি, ডাঙ্গাপাড়া,চিরিরবন্দর এর আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জোহরা সুলতানা।

চিরিরবন্দর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জোহরা সুলতানা বলেন, বাংলাদেশের অর্থনীতি মূলত কৃষিনির্ভর। বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় ৮০ ভাগ মানুষ কৃষি কাজের সাথে জড়িত এবং মোট শ্রম শক্তির শতকরা ৬০ ভাগ যোগান দেয় কৃষি খাত। উদ্যোক্তাদের মধ্যে ভিশন আছে, উদ্যোগ আছে। আছে নতুন আইডিয়া নিয়ে লড়াই করার সাহস। তাই ভবিষ্যতে আমাদের নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। উদ্যোক্তাদের অনুপ্রেরণার উৎস সৃষ্টি করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ মিনহাজুল হক,আব্দুলপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ মশিউর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রকল্পের ফোকাল পারসন দেবাশীষ সরকার, প্রজেক্ট কো-অর্ডিনেটর প্রত্যয় চ্যাটার্জ্জী, মোঃ নাসির উদ্দীন, এসএফএসএ, বাংলাদেশ ও ৫ নং ওয়ার্ডের কৃষক বৃন্দ।

অনুষ্ঠানে নিউট্রিশন ফারমার্স হাব সম্পর্কে প্রেজেন্টেশন দেখানো হয় এবং ফারমার্স হাব ও পুষ্টি সম্পর্কিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে নিউট্রিশন ফারমার্স হাবের মালিক হওয়ায় উৎসাহিত কৃষকদের নামের তালিকা করা হয়।