দিনাজপুর চিরিরবন্দরে গ্রীষ্মকালীন পেঁয়াজ ও রোপা আমন আবাদ বৃদ্ধির লক্ষ্য কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ ২০২১-২২ অর্থবছরে খরিপ/ ২০২২-২৩ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজের আবাদ বৃদ্ধি ও রোপা আমন উৎপাদন বৃদ্ধির জন্য ৭২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও অন্যান্য উপকরণ বিতরণ কর্মসূচী শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৭ জুন) দুপুরের দিকে দিনাজপুর চিরিরবন্দর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা চত্বরে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী(এমপি)।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আয়েশা সিদ্দীকা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাবু সুনীল কুমার সাহা,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ বজলুর রশিদ,  উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জোহরা সুলতানা এবং কৃষি বিভাগের কর্মকর্তা ও কৃষকগণ।

উল্লেখ্য কর্মসূচীর আওতায় থাকা ৮০ জন কৃষকদের গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ১ কেজি, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি, বালাইনাশক, ঢাকার জন্য পলিথিন, পরিচর্যা বাবদ ২৮০০ টাকা অপর দিকে ৬৪০ জন কৃষককে উফসী আমন বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি করে প্রদান দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *