দিনাজপুরে ভুমি সেবা সপ্তাহ উদ্বোধন।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরে ভুমি সেবা সপ্তাহ উদ্বোধন, হয়রানি ছাড়াই সরাসরি সেবা নিতে পারবেন ভুমি মালিকরা।ভূমি অফিসে না এসে ডিজিটাল ভুমি সেবা গ্রহণ, এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে ভুমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়েছে।

রবিবার(২২মে) দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ভুমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন উড়িয়ে এর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

এসময় জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেন, বসেই খাজনা খারিজ ভূমি উন্নয়ন কর প্রধানসহ জমিজমা সংক্রান্ত বিষয় নিষ্পত্তিতে ডিজিটাল পদ্ধতিতে ঘরে ঘরে নাগরিক সেবা পৌঁছে দিতে সকাল থেকে দিনাজপুরের শুরু হয়েছে ডিজিটাল ভূমি সপ্তাহ। এতে প্রতারণা হয়রানি এবং দালাল চক্র থেকে জমি মালিকরা রক্ষার পাশাপাশি নিজেদের মূল্যবান ভূমি রক্ষায় নিরাপত্তা নিশ্চিত করতে পারবেন।

তিনি বলেন, ভূমি সংক্রান্ত জটিলতার অবসানে জমির মালিকদের অনলাইনের মাধ্যমে খাজনা খারিজ এবং নাম জারিসহ বিভিন্ন সেবা প্রদান করবেন ভূমি কর্মকর্তারা। দালালির মাধ্যমে এবং হয়রানি ছাড়াই সরাসরি ডিজিটাল সেবা নিতে পারবেন ভুমি মালিকরা। তিনি সবাইকে সতর্ক করে বলেন, ভুমি সংক্রান্ত বিষয়ে কাউকে একটি টাকাও দিবেন না।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মেহেদী হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদসহ বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। উদ্বোধন শেষে ভুমি সেবা সপ্তাহ উপলক্ষে একই স্থানে স্টল পরিদর্শন করেন প্রধান অতিথি।