দিনাজপুরে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা।

দিনাজপুরে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা । এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১জুন) সকালে দিনাজপুরে জেলা প্রশাসনের আয়োজনে গভর্নেন্স ইনোভেশন ইউনিট (প্রধানমন্ত্রীর কালয়)এর সহযোগিতায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শরিফুল ইসলামের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগের বিষয়ে মুখ্য আলোচকের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), জোনাল সেটেলমেন্ট অফিসার মোঃ শামছুল আজম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীষ চৌধুরী।

আলোচনা সভায় অতিথিবৃন্দের পাশাপাশি ফোকাস গ্রুপ ডিসকাশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন অংশগ্রহনকারীরা । সংশ্লিষ্ট বিষয় প্রচারে করনীয় শীর্ষক সুপারিশ ও প্রতন্ত্য পর্যায়ে বিভিন্ন সমস্যা ও সমাধান তুলে ধরে উন্মুক্ত আলোচনা ছিল কর্মশালার অন্যতম অংশ । এই ১০টি উদ্যোগ হল ডিজিটাল বাংলাদেশ,পল্লী সঞ্চয় ব্যাংক,শিক্ষা সহায়তা, আশ্রয়ন,নারীর ক্ষমতায়ন,সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসুচি,পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ,কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ বারিউল করিম খান এর উপস্থাপনায় সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদসহ দিনব্যাপী এ কর্মশালায় অংশ নেন জেলা ও উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, স্থানীয় সুশীল সমাজ, প্রেসক্লাব, এনজিও, রাজনীতিদল ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধি,বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠী, সংখ্যালঘু জনগোষ্ঠী, চেম্বারঅব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *