দিনাজপুরে দু’মাস ব্যাপি অস্থায়ী লিচুর বাজারে উদ্বোধন।

এনামুল মবিন(সবুজ), স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মধু মাসের মোওসুমী ফল রসালো লিচুর বাজার-জাতকরন।
বড়মাঠের দক্ষিন প্রান্তে অস্থায়ী লিচু বাজারে ৪২জন আড়তদারসহ কমপক্ষে ৮০টি স্টল সাজিয়ে মাদ্রাজি বোম্বাই এবং বেদেনাসহ বিভিন্ন জাতের লিচু কেনাবেচা করছেন ফল ব্যবসায়ীরা।

দুর দুরান্ত থেকে এসেছেন ক্রেতারা। দৈনিক ১ থেকে দেড় কোটি টাকার লিচু বিক্রি হয়ে থাকে দিনাজপুরের বাজারসহ বাগান গুলোতে।
২ মাস ব্যাপি অস্থায়ী লিচু বাজারের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশিষ চৌধুরী। আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার মোমিনুল করিম, ফল আড়তদার ও ব্যবসায়ী সমবায় সমিতির উপদেষ্টা আহমেদ শফি রুবেল, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রিজের সভাপতি রেজা ফারুক হুমায়ুন চৌধুরী শামিম, চাউলকল মালিক গ্রুপের সভাপতি মোসাদ্দেক হুসেন এবং ফল আড়তদার ও ব্যবসায়ী সমবায় সমিতির সাধারন সম্পাদক রেজাউল রহমান বিপ্লবসহ অন্যান্যরা। এতে সভাপতিত্ব করেন ফল আড়তদার ও ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি রুস্তম আলী।


প্রথম দিনে ২ থেকে আড়াইশত টাকা দরে মাদ্রাজি, ৩শ থেকে ৪শ টাকা দরে বোম্বাই এবং ৪ থেকে সাড়ে ৫শত টাকা দরে বেদানা লিচু কেনা হচ্ছে পাইকারি ওই বাজারে। পর্যায়ক্রমে বাজারে উঠবে চায়না থ্রী এবং চায়না টু-সহ প্রায় ১০ জাতের লিচু। কোটি কোটি টাকা মূল্যের মোওসুমি অর্থকরি মোওসুমি ফল লিচুর বাজারজাত করনে স্থায়ী বাজার দাবি করেছেন আয়োজকরা।