দিনাজপুরে ক্যারি অন সিস্টেম পুর্নবহাল ও সিজিপিএ সিস্টেম বাতিলের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন।

এনামুল মবিন(সবুজ)

স্টাফ রিপোর্টার.

স্ক্যারি অন সিস্টেম পুর্নবহাল ও সিজিপিএ সিস্টেম বাতিলের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের  শিক্ষার্থীরা।

বুধবার (৩১ আগস্ট) দুপুরের দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সামনে জোর  গলায় শ্লোগান দিতে থাকে আমাদের দাবী মানতে হবে না হলে লাশ হবো কলেজ হলে।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের শিক্ষার্থী সাকিব জানান, ক্যারি অন সিস্টেম হল শিক্ষার্থীরা যদি ১টি সাবজেষ্টটে খারাপ করে। তাহলে তা পুর্নরায় দিতে পারবে কিন্তু শিক্ষা কারিকুলামে নতুন যে সিজিপিএ সিস্টেম এসেছে তা এক সাবজেক্টে খারাপ করলে তাকে বছর 

লজ দিতে হবে এমনকি নিচের ক্লাশে জুনিয়রদের সাঙ্গে ক্লাশ করতে হবে। এতে করে আমাদের মানসিকতা ভেঙ্গে পড়বে।  তাই আমরা এই সিজিপিএ সিস্টেম বাতিলের দাবীতে সারাদেশের মেডিকেল কলেজের কর্মসুচীর অংশ হিসেবে বিক্ষোভ ও মানববন্ধন করছি।

শিক্ষার্থীরা আরো জানান, সিজিপিএ সিস্টেম আমাদের মধ্যে বিভাজন তৈরী করবে নম্বর দিয়ে ভালো খারাপের নির্নয় হবে যা শিক্ষার্থীদের মানসিক বিপর্য ঘটাবে।

এ বিষয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ মোমেনুল হক বলেন, বিক্ষোভ ও মানববন্ধন করছে এটা আমরা জানি । তবে এটা মন্ত্রণালয়ের বিষয় তারা যে সিধান্ত নিবে শিক্ষার্থীদের ভালোর জন্য নিবে বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *