তিস্তা সেচ প্রকল্পের পূর্ণবাসন ও সম্প্রসারণের কাজ চলছে।

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড  ডালিয়া পওর বিভাগ বাস্তবায়নে নীলফামারীর জলঢাকা উপজেলা গোলমুন্ডা ইউনিয়ন ভাবুনচুর এলাকায় শূন্য থেকে সাড়ে ৪ কিলোমিটার জুড়ে টি 3 এস 1 টি ইরিকেশন ক্যালের পূর্ণবাসন ও সম্প্রসারণের কাজ চলছে।


ডালিয়া পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারি প্রতিষ্ঠান মোঃ মিজানুর আলম জেভি তথ্যমতে ৭ কোটি ২০ লক্ষ ৬৯ হাজার ৫শত ১৭ দশদক দুই দুই শুন্য মাত্র টাকা ব্যয়ে কাজটি শুরু করা হয়েছে ১৪ ফেব্রুয়ারী ২০২২ ইং যা সমাপ্ত করা হবে ৩০ শে জুন ২০২২ ইং।


১২ মার্চ উক্ত প্রকল্পের পূর্ণবাসন ও সম্প্রসারণের চলমান কাজের গুনগত মান নিবিড় পর্যবেক্ষণের সময়  উপ-বিভাগীয় প্রকৌশলী ডালিয়া পওর বিভাগ-১ এর কর্মকর্তা অমিতাভ চৌধুরী বলেন     বাংলদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার উন্নয়ন চলছে চলবে।
তারই ধারাবিশেষ একটি টেকসই উন্নয়ন দেশ গড়াতে কৃষক পর্যায়ের উন্নয়ন সাধন ছাড়া সম্ভব নয়। এই ক্যালেনটি মেরামতের ফলে কৃষকের সোনালী ধান, পাট, ভূট্টা, গম সহ যাবতীয় শাকসবজি অতিসল্প মূল্যে ফলাতে সক্ষম হবে। এতে তাঁর সঙ্গে ছিলেন ডালিয়া পওর শাখা -৪ এর কর্মকর্তা উপ- সহকারী প্রকৌশলী আপেল মাহমুদ, কার্যসহকারী রাবিউল ইসলাম, ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মাজিদুল ইসলাম।