তিস্তা সেচ প্রকল্পের পূর্ণবাসন ও সম্প্রসারণের কাজ চলছে।

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড  ডালিয়া পওর বিভাগ বাস্তবায়নে নীলফামারীর ডিমলা  উপজেলা নাউতারা ইউনিয়ন সাতজান এলাকায় শূন্য থেকে ১.০৬০কি,মি, কিলোমিটার এস ৩টি ইরিকেশন ক্যানেলের  পূর্ণবাসন ও সম্প্রসারণের কাজ চলছে।
ডালিয়া পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারি প্রতিষ্ঠান রবার্টসনগঞ্জ আলমনগর রংপুর তথ্যমতে ৪২ লক্ষ,  ২৬ হাজার  ৮ শত ২৩ দশমিক ১৪৭ শুন্য মাত্র টাকা ব্যয়ে কাজটি শুরু করা হয়েছে ২৪ ডিসেম্বর ২০২১ইং  ৩০ ডিসেম্বর  ২০২২ ইং যা সমাপ্ত করা হবে।


 প্রকল্পের পূর্ণবাসন ও সম্প্রসারণের চলমান কাজের নিবিড় পর্যবেক্ষণের সময়  উপ-বিভাগীয় প্রকৌশলী ডালিয়া পওর বিভাগ-১ এর কর্মকর্তা অমিতাভ চৌধুরী বলেন  বাংলদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার উন্নয়নর জোয়ার চলছে চলবে।


তারই ধারাবাহিকতায় একটি টেকসই উন্নয়ন দেশ গড়তে কৃষক পর্যায়ের উন্নয়ন সাধন ছাড়া সম্ভব নয়। সবাইকে ভালোবাসি কৃষকরাই হচ্ছে একটি দেশের জন্য মূল চালিকাশক্তি।  এই ক্যালেনটি মেরামতের ফলে কৃষকেরা সোনালী ধান, পাট, ভূট্টা, গম সহ যাবতীয় শাকসবজি অতিসল্প মূল্যে ফলাতে সক্ষম হবে।
 ডালিয়া পওর শাখা উপ- সহকারী প্রকৌশলী আব্দুল আলিম, ঠিকাদারি প্রতিষ্ঠানের  ঠিকাদার আবুল কালাম আজাদ সার্বিক তত্ত্বাবধান নিয়োজিত আছেন।