তারাগঞ্জে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

প্রতিনিধি তারাগঞ্জ (রংপুর):

স্বাধীনতার পর এই প্রথম রংপুর তারাগঞ্জের ৪নং হাড়িয়ারকুঠি ইউনিয়ন পরিষদে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার বিকালে ওই  ইউনিয়নের ডাংগির হাট উচ্চ বিদ্যালয় মাঠে এই সমাবেশের আয়োজন করে হাড়িয়ারকুঠি ইউনিয়ন সামাজিক সম্প্রতি রক্ষা কমিটি। সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফেরদৌস আলি চৌধুরী, তারাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আতিয়ার রহমান, থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুশান্ত কুমার। এতে সভাপতিত্ব করেন তারাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাসেল মিয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাড়িয়ারকুঠি ইউনিয়নের চেয়ারম্যান কুমারেশ রায়। স্বাগত বক্তব্যে তিনি বলেন, আমাদের হাড়িয়ারকুঠি ইউনিয়নে সাম্প্রদায়িক ও সামাজিক সম্প্রীতি বজায় রয়েছে না হলে আমি একজন সনাতন ধর্মীয় হয়েও ৪ বার এই ইউনিয়নে চেয়ারম্যান হতে পারতাম না। আমি মনে করি এই সম্প্রীতি সব সময় বজায় থাকবে। সম্প্রীতি বজায় থাকলে সমাজ সুন্দর থাকবে, সমাজ সুন্দর থাকলে রাষ্ট্র সুন্দর থাকবে। তাই সবাইকে সাম্প্রদায়ীক ও সামাজিক সম্প্রীতি বজায় রেখে আমাদের দেশকে ভাল রাখার অনুরোধ করছি। সমাবেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ব্যাপারে জোর দেন এবং শারদীয় দূর্গাপূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য সবার সহযোগিতা কামনা করেন বক্তারা।

সমাবেশে শিক্ষক, শিক্ষার্থী ও ধর্মীয়সহ ইউনিয়নের সর্বস্তরের ও সকল ধর্মের মানুষ অংশ নেয়।

এর আগে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে গোল্ডেন ঝাউ ও লন্ডন ঝাউ গাছ রোপন করেন জেলা প্রশাসক মোঃ আসিব আহসান ও পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রাসেল, ইকরচালী ইউপি চেয়ারম্যান ইদ্রিস উদ্দিন, সয়ার ইউপি চেয়ারম্যান আল ইবাদত হোসেন পাইলট,

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলী হোসেন, অবসর প্রাপ্ত শিক্ষক হলধর বর্মণ, মাওলানা আবুল কাশেম, শিক্ষার্থী মোছাঃ তাসনিম তামান্না মাহি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *