ডোমারে শুরু হলো এসএসসি ও সমমানের পরীক্ষা

মোঃ সুমন ইসলাম প্রামানিক,ডোমার নীলফামারী প্রতিনিধি । 

এবছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে আজ। পরীক্ষায় নীলফামারীর ডোমার উপজেলার ৬টি কেন্দ্রে প্রায় চার হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছে এবার।

বৃহস্পতিবার (১৫ই সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা অব্ধি মাধ্যমিক স্কুল সার্টিফিকেটের বাংলা ১ম পত্র, দাখিলের কুরআন মাজিদ ও তাজভিদ এবং এসএসসি ভোকেশনালের বাংলা-২ পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে এবছরের এসএসসি ও সমমানের পরীক্ষা।

ডোমার উপজেলার ৬টি পরীক্ষাকেন্দ্র হলো—ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়, ডোমার ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, ডোমার বালিকা বিদ্যা নিকেতন (ভোকেশনাল বিদ্যালয়ের পরীক্ষার্থী জন্য ভেন্যু), চিলাহাটি গার্লস স্কুল এন্ড কলেজ, চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়।

পরীক্ষার বিষয়ে ডোমার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম জানান, এবার ডোমার উপজেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৬১৮ জন। এরমধ্যে ৩৬টি মাধ্যমিক বিদ্যালয়ের ৪টি কেন্দ্রে ২ হাজার ৯৯৪ জন, ১২টি মাদ্রাসার ১টি কেন্দ্রে ৪০৭ জন এবং ৭টি ভোকেশনাল উচ্চ বিদ্যালয়ের ১টি কেন্দ্রে ২১৭ জন রয়েছে।

চলমান পরীক্ষা ঘিরে প্রত্যেক কেন্দ্রের দুই শত গজ সীমানায় যানবাহন চলাচল ও জনসাধারণের চলাচল নিষিদ্ধে ১৪৪ ধারা জারি করেছেন ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রমিজ আলম।

উল্লেখ্য, আজ থেকে শুরু হয়ে আগামী ১লা অক্টোবর অব্ধি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ও ভোকেশনাল উচ্চ বিদ্যালয়ের এসএসসি (ভোকেশনাল) এবং আগামী ৩রা অক্টোবর অব্ধি মাদ্রাসাগুলোর দাখিল পরীক্ষা চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *