ডোমারে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত।

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ ৭ মার্চ বিশ্ব স্বাস্থ্য দিবস, দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হলো ‘‘সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য” এই প্রতিপাদ্য করে ৭ মার্চ বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করা হয়। দিবসটিকে বাস্তবায়নের ল্যাম্ব প্ল্যান স্কোর প্রকল্পের সহায়তায় ডোমার উপজেলার সরকারী, বেসরকারী ও বিভিন্ন সংস্থা বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করেন।
উক্ত দিবসটি পালনার্থে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নে ল্যাম্ব প্ল্যান স্কোর প্রকল্পের সহযোগীতায় ইউনিয়ন পরিষদ হলরুমে পিয়ার লিডার, পিয়ার গ্রুপের সদস্য ও কিশোর-কিশোরীদের নিয়ে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।


প্রতিযোগীতার বিষয় ছিল ‘‘সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য” এই রচনা প্রতিযোগীতায় ২০জন পিয়ার লিডার, পিয়ার গ্রুপের সদস্য ও কিশোর-কিশোরী অংশ গ্রহণ করেন। রচনা প্রতিযোগীতায় ফাষ্ট হয় মোছাঃ তিথি আক্তার, সেকেন্ড হয় মোছাঃ সিদরাতুল মোনতাহা ও থার্ট হয় মোছাঃ রিমু আক্তার। রচনা প্রতিযোগীতায় শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জোড়াবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের সভাপতি ও চেয়ারম্যান জনাব মোঃ সাখয়াৎ হাবিব জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদ। প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন জোড়াবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের সহ-সভাপতি ও সংরক্ষিত নারী সদস্য ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড জনাব মোছাঃ খাদিজা জাহান (হ্যাপি) জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদ।

সভাটি পরিচালনা করেন ল্যাম্ব প্ল্যান স্কোর প্রকল্পের মাঠ সমন্বয়কারী মোঃ আনিছুর রহমান (আনিস) সহকারী হিসাবে ছিলেন ল্যাম্ব প্ল্যান স্কোর প্রকল্পের পুরুষ স্বাস্থ্য কর্মী শ্রী লিটন চন্দ্র দেব সিংহ, সভাপতি তাঁর আলোচনায় বলেন আমাদের করোনা নিয়ে সতর্ক থাকতে হবে যেকোন সময় আবার মহামারি আকার ধারন করতে পারে, তিনি আরও বলেন যে মা ও শিশু স্বাস্থ্য উন্ননের জন্য জোড়াবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের নামে একটি অ্যাম্বুলেন্স অনুদান হিসাবে কমিটির হাতে প্রদান করবেন। আলোচনায় বিজয়ীদের মাঝে পুরুস্কার প্রদান করেন। অনুরুপ অনুষ্ঠান মোঃ জহির উদ্দীন মাহমুদ ও সায়রা বেগমের পরিচালনায় গোমনাতী ও ডোমার সদর ইউনিয়নে অনুষ্ঠিত।