ডোমারে অরিয়েন্টেশন অব গেইট কিপার অন এ্যাডোলসেন্ট হেলথ্ অনুষ্ঠিত।

ডোমার প্রতিনিধিঃ কিশোর-কিশোরীদের স্বাস্থ্য বিষয়ক সেবা ও সুরক্ষা নিশ্চিতে নীলফামারীর ডোমারে দিনব্যাপী ‘অরিয়েন্টেশন অব গেইট কিপার অন এ্যাডোলসেন্ট হেলথ্’ অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৯শে জুন) সকাল ১১টায় ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের এ্যাডোলসেন্ট এন্ড স্কুল হেলথ্ প্রোগ্রামের ব্যবস্থাপনায় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধন করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী।


অরিয়েন্টেশন অব গেইট কিপার অন এ্যাডোলসেন্ট হেলথ্ এর প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. তৃতীয়া সরকার ও ডা. ফায়জা বিনতে ইসলাম। এছাড়া প্রশিক্ষণে উপস্থিত ছিলেন—উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক মো. বেলাল উদ্দীন, স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আল-আমিন রহমান প্রমূখ।


এসময় বক্তারা বয়ঃসন্ধিকালে স্বাস্থ্যকর আচরণের প্রচার করা, যুবক-যুবতীদের স্বাস্থ্যঝুঁকি থেকে আরও ভালোভাবে রক্ষা করার জন্য পদক্ষেপ গ্রহণ করা সহ বয়ঃসন্ধিকালে স্বাস্থ্য সমস্যা প্রতিরোধ এবং বয়ঃসন্ধিকালীন গর্ভধারণ বিষয়ে আলোকপাত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *