ডিমলা খালিশা চাপানী ইউপির বার্ষিক উন্মুক্ত  বাজেট সভা।

ডিমলা প্রতিনিধি: বাজেট সভায় অংশ গ্রহন করবো, নিজের চাহিদা নিজেই বলবো এই প্রতিপাদ্য করে ৭ নং খালিশা চাপানী  ইউনিয়ন পরিষদ আয়োজনে  ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক উম্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়।

৩১ মে (মঙ্গলবার) সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান সহিদুজ্জামান সরকার এর সভাপতিত্বে এ বাজেট সভা অনুষ্ঠিত হয়। সভায় ২ কোটি ৩২ লক্ষ ৭ হাজার ৭শত ৩৮ টাকার বার্ষিক উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন। তিনি তাঁর বক্তব্যে বলেন বাজেট বলতে জুলাই টু জুন এক বছরের একটি বাজেট ধরা হয়। বাংলাদেশ সরকার স্থানীয় সরকার ব্যবস্থাপনায় যা বরাদ্দ প্রেরণ  করেন সেটাই  যথেষ্ট নয়। অত্র ইউনিয়ন থেকে সরকারি নির্দেশনা মোতাবেক ইউনিয়নের আয বৃদ্ধির লক্ষে আমাদের সার্বিক সহযোগিতা করত  হবে।

এসময় আরও বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান মঈনুল হোসেন,ছোট খাতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুজ্জামান সরকার, ইউপি সদস্য নওশাদ আলী, সেলিমুর রহমান, সাইদুল ইসলাম, খালিশা চাপানী ইউনিয়ন আওয়ামী লীগ সহসভাপতি তামজিদার রহমান তামজিদ প্রমূখ। এতে অংশ নেন সরকারী, বেসরকারী, স্বায়ত্তশাসিত  সাংবাদিক, ইনজিও সহ সর্বস্তরের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

বাজেট ঘোষনা শেষে প্রশ্ন উত্তর পর্বে উত্তর প্রদানে চেয়ারম্যান বলেন আমি সর্বপ্রথম শ্রদ্ধার সঙ্গে স্বরণ করছি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে। যিনি দেশটাকে উন্নয়নের জন্য নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন। 

 বাজেটের বিষয়ে তিনি বলেন বাজেটের প্রতিটি ধাপ আপনারা ইতি মধ্যে জেনে গেছেন। আপনাদের মুল্যবান ভোটে নির্বাচিত হওয়ার পর হতে সরকারের প্রেরিত বরাদ্ব সামগ্রী আপনাদের সার্বিক সহযোগিতায় অত্র ইউনিয়নের  জনগনের মাঝে বন্টন করতে পেরেছি বলে আমার বিশ্বাস। সেই সাথে ইউনিয়নটিকে একটি ডিজিটাল ও মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে আপনাদের সৎ পরামর্শ ও সহযোগী কামনা করছি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন  ইউপি সচিব রফিকুল ইসলাম।