ডিমলায় মাঠ দিবস অনুষ্ঠিত।

ডিমলা প্রতিনিধিঃ নীলফামারী ডিমলা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ব্রি ধান- ৮৮, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষ ও বিতরণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত বোরো ধান প্রদর্শনীর মাঠ দিবস ও সভা অনুষ্ঠিত হয়। 

২৩ মে সকালে ৯ নং টেপাখড়িবাড়ী ইউনিয়ন দঃ খড়িবাড়ী হাসিমুদ্দীন পাড়ায় ইউপি চেয়ারম্যান ময়নুল হক এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা সুলতানা রাজিয়ার সঞ্চালনায় কৃষকের সোনালী জিং সমৃদ্ধ বঙ্গবন্ধু ধান ১০০, ৬২,৭৪,৮৪ ধান এবং২৮ এর বিপরিত ব্রি ধান-৮৮ স্বল্প খরচে বেশি ফলন,রোগ বালাই সহশীল, শীষ থেকে সহজে ঝরে না,জীবন কাল কম হওয়ায় একই জমিতে সরিষা চাষ করা যায়। এসব বিষয়াদি সহ কৃষকদের সাথে তৈল ফসল আবাদ বারানো, সার ও ঔষধের সঠিক প্রয়োগ এর উপর বক্তব্য রাখেন জেলা অতিরিক্ত উপ পরিচলক (উদ্ভিদ সংরক্ষণ) কৃষিবিদ আনোয়ার হোসেন,  উপজেলা অফিসারদ কৃষিবিদ সেকেন্দার আলী, কৃষি সম্প্রসারণ অফিসার  খোরশেদ আলম,উপ সহকারী কৃষি অফিসার আব্দুল করিম ও শ্যামল চন্দ্র রায়, আদর্শ কৃষক মোকলেছার রহমান।

 উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করে বলেন  এই সরকার কৃষক বান্ধব সরকার। কৃষক পর্যায়ে  প্রযুক্তি সম্প্রসারণ এবং কৃষিতে ভূর্তকি সহ নানা বিদ কার্যক্রম অব্যহত রেখেছেন।