ডিমলায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত।

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য  এই প্রতি পাদ্য করে নীলফামারী  ডিমলা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজনে ও ল্যাম্ব- প্ল্যান স্কোর প্রোজেক্ট এর সহযোগিতা বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করা হয়। 

০৭ এপ্রিল ২০২২ ইং সকালে দিবসটিকে ঘিরে একটি র্যালি স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে বের হয়ে  শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্সে হলরুমে এসে এ নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


 অনুষ্ঠানে ল্যাম্ব – প্ল্যান স্কোর প্রোজেক্ট উপজেলা কমিউনিটি ক্লিনিক গুলোতে  হাত ধোয়া জন্য পানির ট্যাং, প্ল্যাটেল ওয়েস্ট বিন, সিএইচসিপিদের হাতে তুলে দেয়া। এ ছাড়াও বিশ্ব স্বাস্থ্য দিবস কে ঘিরে কিশোর- কিশোরীদের নিয়ে রচনা প্রতিযোগীতা করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেয়া হয়।


এতে  উপজেলার স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদুজ্জামান এর সভাপতিত্বে আলোচনা রাখেন উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ কুঞ্জকলি রায়, ল্যাম্ব প্ল্যান স্কোর প্রোজেক্ট এর টেকনিক্যালকো-অর্ডিনেটর কাজল কুমার রায়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এমটিইপিআই বাবু রনজিত কুমার রায়।


অপর দিকে উপজেলার নাউতারা, খালিশা চাপানী ও পূর্ব ছাতনাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ব্যবস্থাপনা কমিটির আয়োজনে পৃথক পৃথকভাবে দিবসটি পালন করা হয় । এতে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধির লক্ষে ৭ নং খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহিদুজ্জামান সরকার তাঁর বক্তব্যে বলেন আমার ইউনিয়নের  জনসাধারণের যেন সেবা পেতে কোন প্রকার দুর্ভোগে পোয়াতে না হয় এ ব্যাপারে আগামী প্রোগ্রামে তহবিল সংগ্রহ করার আশা পোষন করেন এবং স্বাস্থ্য  সেবার মান বৃদ্ধির জন্য যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করা হবে মর্মে আশ্বস্ত করেন।