ডিমলায় পল্লীশ্রীর – মাসিক সভা অনুষ্ঠিত।

ডিমলা প্রতিনিধিঃ নীলফামারী ডিমলা উপজেলা পল্লীশ্রী পরিবেশ প্রকল্প আয়োজনে, দুর্যোগ স্বেচ্ছাসেবক ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত হয়।

 ৯ জুন বিকালে ৬ নং নাউতারা ইউনিয়ন পরিষদ হল রুমে পল্লীশ্রী পরিবেশ প্রকল্প জেলা সমন্বয়কারী মকিম চৌধুরীর সভাপতিত্বে পল্লীশ্রী পরিবেশ প্রকল্প উপজেলা সমন্বয়কারী নূর নাহার বেগম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৬ নং নাউতারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোরশেদ মনি। এত অংশ নেন অত্র ইউনিয়নের রিলিফ ওয়ার্কার বৃন্দ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পল্লীশ্রী এডভোকেসি অ্যাসিস্ট্যান্ট সাইফুল ইসলাম। সভায় প্রধান অতিথি জেন্ডার সমতা,নারীর ক্ষমতায়ন,জলবায়ু পরিবর্তন, দুর্যোগ ব্যবস্থাপনায় সহায়তা প্রদান,সক্ষমতা বৃদ্ধি করণ, কৃষিক্ষেত্রে নারীদের ভূমিকা,সংসারের আয় বৃদ্ধি, নারী পুরুষের বৈষম্য দূরীকরণ,স্বাস্থ্য সুরক্ষা  সহ উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন।

সভাপতি তার সমাপনী বক্তব্যে পল্লীশ্রী পরিবেশ প্রকল্পের ভূয়শী প্রশংসা করে বলেন ডিসপ্লের মাধ্যমে যে সমস্ত বিষয় উপস্থাপন করা হল এসকল বিষয় উপস্থিত সকলেই অনুধাবন ও বাস্তব জীবনে কাজে লাগিয়ে জীবন সংগ্রাম চালিয়ে যেতে হবে। তবেই একটি স্বাবলম্বী পরিবার তৈরি করা সম্ভব। এর পাশাপাশি তিনি সরকারি বেসরকারি প্রতিষ্ঠান গুলো কে দেশের স্বার্থে মানব সেবায় এগিয়ে আশার আহবান জানান।

 এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোজাফর হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা ফায়জুল বারী, নাউতারা ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র পরিদর্শকা রিনা বেগম, ইউপি সদস্য হাফিজুল ইসলাম (বাবু) বেলাল হোসেন,জাফর উদ্দিন কাচুয়া, জিন্নুত আলী, মাজেদুল ইসলাম,তহিদুল ইসলাম, মজনু  ও লালোহন রায়, পল্লীশ্রী পরিবেশ মাঠ সহায়ক সুজন চন্দ্র রায়,সহকারী মাঠ সহায়ক খালেদা আক্তার স্মৃতি প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *