ডিমলায় সমাজ সেবার উদ্যোগে বিভিন্ন রোগীদের যাচাই-বাছাই সম্পূর্ণ 

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী ডিমলা উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগ 

ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির যাচাই বাছাই সম্পুর্ন হয়েছে। 

২৪ জুলাই উপজেলা হল রুমে নির্বাহী অফিসার বেলায়েত হোসেন এর উপস্থিতিতে এ যাচাই বাছাই কার্যক্রম পরিচালনা করা হয়। এতে আরও উপস্থিত ছিলেন সমাজ সেবা অফিসার নুরুন নাহার নুরী,সহকারী সমাজ সেবা অফিসার ফৌজিয়া সুলতানা, খালিশা চাপানি ইউপি চেয়ারম্যান সহিদুজ্জামান সরকার, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী প্রমূখ। 

এসময় তিনি বলেন বিশেষজ্ঞ ডাক্তারদের মতে প্রতি বছর দেশে প্রায় ৩ লক্ষ লোক এ সমস্ত রোগে মৃত্যুবরণ করে এবং ৩ লক্ষাধিক লোক ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হার্ট ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হচ্ছে। অর্থের অভাবে এসব রোগে আক্রান্ত রোগীরা যেমনি ধুঁকে ধুঁকে মারা যায়, তেমনি তার পরিবার চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে। তিনি আরও বলেন

বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে এ সকল অসহায় ক্যান্সার, কিডনী এবং লিভার সিরোসিস রোগে আক্রান্ত গরীব রোগীদেরকে এককালীন ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা আর্থিক সহায়তা প্রদান করার লক্ষে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের আওতায় একর্মসূচিটি অত্র উপজেলার ১০টি ইউনিয়নে এ কার্যক্রমটি বাস্তবায়ন করা হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *