ডিমলায় শিশু সুরক্ষা শীর্ষক ডায়ালগ অনুষ্ঠিত

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী ডিমলা উপজেলা সমাজসেবা অধিকারের আয়োজনে, শিশু সুরক্ষা ও সমাজকর্মে সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক কমিউনিটি ডায়ালগ অনুষ্ঠিত হয়। গত ১৯ ডিমেম্বর (সোমবার) ৬ নং নাউতারা ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোর্শেদ মনির সভাপ্রধানে শিশু সুরক্ষা শীর্ষক ডায়ালগ অনুষ্ঠিত হয়। 

আজ মঙ্গলবার দুপুরে ৭ নং খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ মাঠে চেয়ারম্যান সহিদুজ্জামান সরকার এর সভাপ্রধানে এ ডায়ালগ অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামুলক আলোচনা রাখেন উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তা মোছাঃ নুরুন নাহার নুরী।

তিনি তাঁর বক্তব্যে বলেন,

শিশুদের বিশেষ মানবাধিকারের মধ্যে রয়েছে, অন্যান্য অধিকারের মধ্যে, বেঁচে থাকার অধিকার, একটি নামের অধিকার, শিশু সংক্রান্ত বিষয়ে তার মত প্রকাশের অধিকার, চিন্তার স্বাধীনতার অধিকার, বিবেক এবং ধর্মের অধিকার, স্বাস্থ্যসেবার অধিকার, অর্থনৈতিক ও যৌন শোষণ থেকে সুরক্ষার অধিকার এবং শিক্ষার অধিকার। তিনি আরো বলেন, বাল্য বিবাহ এবং বাল্য বিবাহের কুফল, ইভটিজিং, এবং সন্তানদের শিশু শ্রম থেকে বিরত রাখাতে হবে।এজন্য আমাদের জনসচেতনতা বৃদ্ধি করতে হবে এবং সমাজে কাজ করতে হবে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্যবৃন্দ,ঈমাম,শিক্ষক,কাজি শিক্ষার্থী, আনসার ভিডিপির ইউনিয়ন দলনেত্রী সহ গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদস্য বৃন্দ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *