ডিমলায় মহিলা প্রশিক্ষণার্থীদের মাঝে চেক বিতরণ

 

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ টেকসই উন্নয়ন দেশ এর পাশাপাশি একটি আর্দশ সংসার গড়তে কর্মের কোন বিকল্প নেই। আধুনিক বিশ্বায়নের যুগে পুরুষের পাশাপাশি নারীরাও কোন অংশে কম নয়।যা করিয়ে দেখালেন ডিমলার ৩০০ জন নারী শিক্ষার্থী।

তৃণমূল পর্যায়ের অর্থনৈতিক ক্ষমতায়ন নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় অধীনে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তৃণমূল পর্যায়ের অর্থনৈতিক ক্ষমতায়নের নারীদের বিকাশ সাধন প্রকল্পের উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করণ কর্মশালা ও  প্রশিক্ষণ ভাতার চেক বিতরণ অনুষ্ঠিত হয়। 

২৪ আগষ্ট (বুধবার)সকালে বিউটিফিকেশন, ক্যাটারিং, ইন্টেরিয়র ডিজাইন,  ফ্যাশন ডিজাইন ও বিজনেস ম্যানেজমেন্ট। মোট পাঁচ ট্রেডে ৩০০ জন মহিলা প্রশিক্ষণার্থীদের মাঝে এ চেক বিতরণ করা হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও  নীলফামারী সংরক্ষিত ২৩ আসনের সংসদ সদস্য জনাবা রাবেয়া আলীম, জেলা কর্মকর্তা আব্দুল হামিদ,প্রশিক্ষণ কর্মকর্তা বকুল চন্দ্র রায়, এবং সকল ট্রেডের প্রশিক্ষকগণ। 

এসময় রাবেয়া আলীম বলেন, তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করে তারা যেন নিজ পায়ে দাড়াতে পারে এবং নারীদের দক্ষতা আত্মবিশ্বাস বৃদ্ধি পায় এ লক্ষে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। আমাদের দেশের নারীরা ব্যবসা,বানিজ্য ও কর্মসংস্থানের কলাকৌশল শিখে তৃণমূল পর্যায়েও নারীরা অর্থনৈতিক সমৃদ্ধি ও বিকাশ সাধনে তরান্বিত হচ্ছ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *