ডিমলায় মর্ডান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি এমপিও ভুক্ত হওয়ায় প্রাণচাঞ্চল্যতা ফিরেছে প্রতিষ্ঠানটিতে

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী ডিমলায় মর্ডান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি এমপিও ভুক্ত হওয়ায় প্রাণচাঞ্চল্যতা ফিরেছে প্রতিষ্ঠানটিতে।যার ফলে শিক্ষক শিক্ষিকা, অভিভাবক সহ ছাত্রছাত্রীদের মাঝে বিরাজ করছে উৎফুল্ল আর আনন্দ। 

এমপিও ভুক্ত হওয়ায় শিক্ষকরাও কোঁমর বেঁধে নেমে পরেছেন প্রতিষ্ঠানটির মান উন্নয়নে সরকারি সুযোগ সুবিধার পাশাপাশি প্রতিষ্ঠানটির সভাপতি   নিজ উদ্যোগে মান সম্মত স্কুল ফিডিং শিক্ষার্থীদের মাঝে বিরতন করে ইতিমধ্যেই আলোচনায় উঠে এসেছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি। 

 শিক্ষার্থীরা স্কুলমুখী হওয়ায় অভিভাবক মহলের মাঝে দেখা দিয়েছে প্রানসঞ্চার। এ ব্যাপারে কথ হয় অভিবাক ফরিদ হোসেন, রবিউল ইসলাম, আনারুল ইসলাম, ছামিনুর রহমান ছামি প্রমুখ বলেন পূর্বের তুলনায় বর্তমান এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে ছাত্রছাত্রীর কোলাহল চোঁখে পড়ার মত। ফলে প্রতিষ্ঠানটিতে আশার সঞ্চার ঘটেছে। 

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মোখলেছুর রহমান বলেন, মরা গাছে ফুলের সঞ্চার ঘটলে যেমন হৃদয় ভোমড়া দোলা দেয়। ঠিক তেমন প্রানচাঞ্চলতা ফিরে পেয়েছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি। তিনি জানান দীর্ঘদিন অবহেলিত থেকে প্রতিষ্ঠানটিতে থেকে অভিভাবক সহ শিক্ষার্থীরা মুখ ফিরিয়ে নিয়ে ছিল। 

দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যথাযথ উপর্যপোরী পদক্ষেপে এমপিও হওয়ায় এবং শিক্ষকদের নিত্যনতুন কর্মযজ্ঞে স্কুলমুখী হয়েছে শিক্ষার্থীরা। বিদ্যালয়টির প্রধান শিক্ষক আসাদুজ্জামান আসাদ বলেন, শিক্ষার্থীদের স্কুলমুখী করতে এবং বিদ্যালয়ের মান উন্নয়নে মানসম্মত পাঠদান চলছে। তিনি  আরও  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমরা চিরকৃতজ্ঞ। এ পাওয়া শুধু আমাদের নয় গোটা উপজেলাবাসীর পরম পাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *