ডিমলায় ব্র্যাকের আন্তর্জাতিক দারিদ্র বিমোচন ও ২০ বছর পূর্তিতে আলোচনা সভা

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী ডিমলা উপজেলা ব্র্যাক ইউপিজি কর্মসূচীর আয়োজনে আন্তর্জাতিক দারিদ্র্য বিমোচন দিবস  এবং মাঠ পর্যায়ে আল্ট্রা- পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রামের ২০ বছর পূর্তি সম্পূর্ন হওয়ায় এ নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সোমবার ১৭ অক্টোবর বিকালে ডিমলা ব্র্যাক  অফিসে ব্র্যাক ইউপিজি শাখা ব্যাবস্থাপক স্নেহলতার সভা প্রধানে বক্তব্য রাখেন ব্র্যাক দাবি শাখা ব্যবস্থাপক মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা হিসাব কর্মকর্তা কামাল উদ্দিন, ইউপিজির সিনিয়র অর্গানাইজার নুরুল ইমলাম, অনিষ্ঠান পরিচালায ছিলেন প্রোগ্রাম অর্গনাইজার আমজাদ হোসেন  প্রমূখ। 

সভায় সভাপ্রধান স্নেহলতা তিনি তাঁর বক্তব্যে অতীতের দিন ও মূহুর্ত গুলোর পূর্ণরাবৃদ্ধি করে বলেন ৫২ দুর্ভিক্ষ ৭৪ নঙ্গর খানার পরবর্তী সময় কাল দারিদ্র্যতার সঙ্গে ছিল নিত্য দিনের যুদ্ধ। পল্লী কবি জসিমউদদীন তিনি তাঁর আসমানী কবিতায় বাস্তবতার নিরিখে পংক্তি গুলো যেভাবে উপস্থাপন করেছেন। তা আমলে নিয়ে দেশ থেকে দারিদ্র্যতার শৃঙ্খল যেভাবে আমাদের কে শৃঙ্খলিত করেছিল তা থেকে মুক্তিপেতে এবং পল্লী জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার জন্য যুগপৎ পদক্ষেপ গ্রহন করে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সুখ ও সমৃদ্ধির প্রজ্বলিত দ্বিপ্ত শিখা ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য আজও কাজ করে যাচ্ছে।

আলোচনা শেষে উপস্থিত সকল কে উপহার সামগ্রী তুলে দেয়া মধ্য দিয়ে সভার কার্যক্রম সমাপ্ত করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *