ডিমলায় নানা আনুষ্ঠানিকতায় শেখ রাসেল দিবস উদযাপন 

ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলায় নানা আনুষ্ঠানিকতার মধ্য উদযাপন হলো শেখ রাসেল দিবস। এ উপলক্ষে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ছাত্র-ছাত্রীদের মাঝে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭-সেপ্টেম্বর-২২) সকাল ১০ টায় উপজেলা রিসোর্স সেন্টারের প্রশিক্ষণ কক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ‘ক’,’খ’,’গ’ এই তিন গ্রুপে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। রচনা প্রতিযোগিতার বিষয় বস্তু ছিল রাসেল আমার বন্ধু (ক-গ্রুপ), শেখ রাসেল (খ-গ্রুপ), আমার ভাবনায় শেখ রাসেল (গ-গ্রুপ) এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিষয় ইচ্ছেমতো (ক-গ্রুপ), শুভ জন্মদিন শেখ রাসেল (খ-গ্রুপ), রাসেলের জন্য ভালবাসা (গ-গ্রুপ)। এছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য ইচ্ছেমতো বিষয়ে চিত্রাঙ্কনের ইভেন্ট ছিল।

উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা যায়, উপজেলা পর্যায়ের বিজয়ী শিক্ষার্থীরা জেলা পর্যায়ে অংশ গ্রহণ করবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন। তিনি প্রাথমিক শিক্ষা অফিসের এ উদ্যোগের প্রশংসা করে বলেন, শেখ রাসেল হতে পারে শিশুদের অনুপ্রেরণা ও আদর্শ। দেশব্যাপী এ আয়োজনের মাধ্যমে নতুন প্রজন্ম শেখ রাসেল সম্পর্কে জানতে পারবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়। 

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, সহকারী শিক্ষা কর্মকর্তা একে এম সাজ্জাদুর রহমান, স্বপন রাম কৃষ্ণ, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মাসুদ করিম, বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *